Top
সর্বশেষ

সময় নিয়েও দুদকে হাজির হননি বেনজীর

২৩ জুন, ২০২৪ ২:২৭ অপরাহ্ণ
সময় নিয়েও দুদকে হাজির হননি বেনজীর

১৬ দিন সময় নিয়েও আজ রোববার (২৩ জুন) দুর্নীতি দমন কমিশনে (দুদক) হাজির হননি পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদ।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য তাকে দ্বিতীয়বারের মতো আজ সকাল ১০টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হওয়ার জন্য ডাকা হয়েছিল বলে জানান সংস্থাটির একজন কর্মকর্তা। কিন্তু তিনি সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হননি।

এর আগে বেনজীর ও তার পরিবারের সদস্যদের গত ৬ জুন দুদকে হাজির হওয়ার কথা ছিল।

তবে সাবেক এই আইজিপির আইনজীবীর আবেদনের পরিপ্রেক্ষিতে দুদকের তদন্ত দল তলব নোটিশের জবাব দিতে অতিরিক্ত ১৬ দিন সময় দিয়ে ২৩ জুন তাকে দুদকে হাজির হতে বলা হয়ে।

জ্ঞাত আয়-বহির্ভূত বিপুল সম্পদ অর্জনের অভিযোগে গত ১৮ এপ্রিল বেনজীর আহমেদের বিরুদ্ধে তদন্তে নামে দুদক। এ পর্যন্ত সন্ধান পাওয়া বেনজীরের সম্পদগুলো বাজেয়াপ্ত করার নির্দেশ দিয়েছেন আদালত।

গত মে মাসের শুরুর দিকেই বেনজীর সপরিবারে দেশ ছেড়েছেন বলে জানা গেছে।

এরপর গত ১৩ জুন প্রথমবারের মতো আনুষ্ঠানিকভাবে দেশ ছাড়ার কথা স্বীকার করেন বেনজীর। ওইদিন ঢাকার বোট ক্লাবের সভাপতি হিসেবে পদত্যাগপত্রে এ ঘোষণা দেন তিনি। ক্লাবের উপদেষ্টা রুবেল আজিজের কাছে পাঠানো পদত্যাগপত্রে সাবেক এই আইজিপি বলেন, তিনি জরুরি কারণে বর্তমানে পরিবারের সঙ্গে বিদেশে রয়েছেন বলে ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করতে পারছেন না।

এএন

শেয়ার