Top

চট্টগ্রাম নগরীতে মার্কেটে আগুন, হতাহত ৫

২৮ জুন, ২০২৪ ৪:১৫ অপরাহ্ণ
চট্টগ্রাম নগরীতে মার্কেটে আগুন, হতাহত ৫
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম নগরীর রিয়াজউদ্দিন বাজার আমতল এলাকার বাহার লেইনের দুটি মার্কেটে গভীর রাতে আগুনের ঘটনায় পাঁচজন হতাহত হয়েছেন। প্রায় ৪ ঘন্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। এ সময় ধোঁয়ায় দম বন্ধ হয়ে তিনজন মারা গেছেন। আহত দুই নারী চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মার্কেটের সিঁড়িতে আগুন ছড়িয়ে পড়ায় ভেতরে আটকা পড়েন অনেকে।

বৃহস্পতিবার (২৭ জুন) দিবাগত রাত দেড়টার দিকে রেজওয়ান কমপ্লেক্স ও মোহাম্মদী প্লাজা নামে ওই দুই মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

নিহতদের মধ্যে দুজনের পরিচয় জানা গেছে। তারা হলেন, সাতকানিয়া উপজেলার এওচিয়া ইউনিয়নের পশ্চিম গাটিয়াডেঙ্গা এলাকার শামসুল আলমের ছেলে মো. রিদুয়ান (৪৫) এবং একই উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের মির্জাখিল বাংলাবাজার এলাকার মো. শাহেদ (১৮)।

ধারণা করা হচ্ছে, শুক্রবার মার্কেট বন্ধ থাকায় অনেকে গ্রামের বাড়িতে চলে গেছেন। না হলে হতাহতের সংখ্যা আরও বেশি হওয়ার আশঙ্কা ছিল।

তামাকুমন্ডি লেইন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোজাম্মেল হক বলেন, রেজওয়ান কমপ্লেক্সের ব্রাদার্স টেলিকম নামে একটি দোকান থেকেই আগুনের সূত্রপাত। এরপর ওই দোকান থেকে পাশের মার্কেটেও আগুন ছড়িয়ে পড়ে। রেজওয়ান কমপ্লেক্স মার্কেটটি আটতলা বিশিষ্ট। সেখানে মোবাইলের যন্ত্রাংশসহ বিভিন্ন ইলেকট্রনিকস পণ্যের দোকান রয়েছে। আট তলা ভবনটিতে আগুন লাগার পর ওপরে কয়েকটি কক্ষে ধোঁয়ায় দম বন্ধ হয়ে বেশ কয়েকজন অসুস্থ হয়ে পড়লে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তিনজনকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রাম ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আবদুর রাজ্জাক বলেন, ‘রাত ১টা ৪০ মিনিটের দিকে আমতল এলাকার বাহার লেইনে রেজওয়ান কমপ্লেক্স নামক একটি মার্কেটে আগুন লাগার খবর পাই। ঘটনাস্থলে আগ্রাবাদ, নন্দনকানন ও চন্দনপুরা স্টেশনের ৯টি ইউনিট দ্রুত গিয়ে কাজ করেছে। ভোর সাড়ে ৫টার দিকে আগুন নেভাতে সক্ষম হয় ফায়ার সার্ভিস। এ ঘটনায় ৩ জন নিহত হয়েছেন। বেশ কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে।’

এসকে

শেয়ার