Top
সর্বশেষ

চট্টগ্রামে সেনাবাহিনীর হেফাজতে সাবেক সংসদ সদস্য লতিফ

১০ আগস্ট, ২০২৪ ১:৪৭ অপরাহ্ণ
চট্টগ্রামে সেনাবাহিনীর হেফাজতে সাবেক সংসদ সদস্য লতিফ
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রাম-১১ (বন্দর-পতেঙ্গা) আসনের সদ্য সাবেক সংসদ সদস্য এবং চট্টগ্রাম আওয়ামী লীগ নেতা এমএ লতিফকে হেফাজতে নিয়েছেন সেনাবাহিনীর সদস্যরা।

এর আগে শুক্রবার (৯ আগষ্ট) দুপুরে চট্টগ্রাম নগরীর মাদারবাড়ি এলাকার মালুম মসজিদে জুমার নামাজ পড়তে যান এমএ লতিফ। এটি ছিল তার জনসমক্ষে প্রথম আবির্ভাব। জুমার নামাজ শেষে তিনি মুসল্লিদের সঙ্গে হাত মেলান।

নামাজের আধঘন্টা পর, এমএ লতিফ মাদারবাড়ি এলাকায় তার বোনের বাড়িতে যান। খবর পেয়ে বিকেল তিনটার দিকে স্থানীয় জনতা সেই বাড়ির আশেপাশে জড়ো হতে থাকে।

এক পর্যায়ে তারা বাড়িটি ঘিরে ফেলে এবং লতিফকে নিয়ে নানা ধরনের শ্লোগান দিতে শুরু করে। উত্তেজিত জনতা লতিফকে তাদের হাতে সোপর্দ করার জন্য জোর দাবি জানাতে থাকে।

এমএ লতিফের কিছু সমর্থক ক্ষিপ্ত জনতার ওপর আক্রমণের চেষ্টা করে, কিন্তু শেষ পর্যন্ত তারা পালিয়ে যায়। লতিফ নিজেও একবার পালানোর চেষ্টা করেন।

সন্ধ্যা প্রায় সাড়ে ছ’টার সময় সংবাদ পেয়ে একদল সেনা সদস্য মাদারবাড়ির ঘটনাস্থলে উপস্থিত হয়। সেখানে তারা ক্ষুব্ধ জনতাকে সরিয়ে লতিফকে নিজেদের নিরাপত্তায় নিয়ে যায়। বর্তমানে তিনি সেনাবাহিনীর হেফাজতে রয়েছেন বলে তার পরিবারের সদস্যরা জানিয়েছেন।

গত জানুয়ারি মাসে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম-১১ আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচন করে জয়ী হয়েছিলেন এম এ লতিফ।

এর আগে ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে টানা তিনবার জয়ী হয়েছেন তিনি। চট্টগ্রামের শীর্ষ ব্যবসায়ী সংগঠন চিটাগাং চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সাবেক সভাপতিও ছিলেন এম এ লতিফ।

এসকে

শেয়ার