Top
সর্বশেষ
সাবেক এমপি আব্দুস সালাম মুর্শেদী গ্রেফতার দিল্লি-নিউইয়র্কসহ ৫ মিশনের রাষ্ট্রদূতকে দেশে ফেরার নির্দেশ সম্পদের হিসাব দিতে হবে উপদেষ্টাদেরও, নীতিমালা জারি মধ্যপ্রাচ্যে সংঘাত, বিশ্ববাজারে জ্বালানি তেলের দাম বাড়ছেই ফিলিস্তিনের প্রতি সমর্থন অব্যাহত রাখবে বাংলাদেশ: ড. ইউনূস সেপ্টেম্বরে রেকর্ড ২৪০ কোটি ৪৭ লাখ ডলার পাঠালেন প্রবাসীরা পাচার হওয়া অর্থ ফেরাতে বিদেশে দুদকের ৭১ চিঠি ঝিনাইদহে সড়ক দুর্ঘটনায় ভ্যানচালক নিহত সীমান্তে বিএসএফ’র বল প্রয়োগ ও গোলাগুলির আশঙ্কা, সতর্কতা জারি বিজিবির এবারের দুর্গাপূজা অতীতের তুলনায় নির্বিঘ্ন হবে: স্বরাষ্ট্র উপদেষ্টা

মাহমুদুর রহমানের মুক্তি চেয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

০১ অক্টোবর, ২০২৪ ৮:০২ অপরাহ্ণ
মাহমুদুর রহমানের মুক্তি চেয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম

আমার দেশ পত্রিকার সাবেক সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার ও নিঃশর্ত মুক্তি চেয়ে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সংগঠন ইনকিলাব মঞ্চ। এ সময়ের মধ্যে তাকে মুক্তি না দিলে আইন উপদেষ্টার কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচির ঘোষণা দেওয়া হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) বিকেল পৌনে ৫টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাস্কর্যের পাদদেশে ইনকিলাব মঞ্চ আয়োজিত মানববন্ধনে এ আল্টিমেটাম দেওয়া হয়।

কর্মসূচি ঘোষণা দিয়ে ইনকিলাব মঞ্চের আহ্বায়ক শরীফ ইসলাম হাদী বলেন, স্বৈরাচারের বিরুদ্ধে আপসহীন মাহমুদুর রহমানকে যদি ৪৮ ঘণ্টার মধ্যে মুক্তি না দেওয়া হয়, তার বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো যদি আইন উপদেষ্টার ব্যক্তিগত হস্তক্ষেপে বাতিল না করা হয় তাহলে আগামী রোববার আমরা ইনকিলাব মঞ্চের পক্ষ থেকে আইন উপদেষ্টার কার্যালয়ের সামনে অবস্থান নিয়ে বৃহত্তর আন্দোলনের ডাক দেব। আমরা সেদিন রক্তাক্ত হব কিন্তু মাহমুদুর রহমান মুক্ত না হলে আমরা কেউ বাসায় ফিরব না।

মানববন্ধনে ইনকিলাব মঞ্চের পক্ষ থেকে কিছু দাবি জানানো হয়। দাবিগুলো হলো-

>> মাহমুদুর রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলাগুলো অনতিবিলম্বে প্রত্যাহার করতে হবে।

>> তার বিরুদ্ধে দেওয়া রায় বাতিল ঘোষণা করতে হবে।

>> আগামী ৪৮ ঘণ্টার মধ্যে সরকার মাহমুদুর রহমানকে নিয়ে কী করলেন তা বিজ্ঞপ্তি আকারে জানাতে হবে।

>> যে সন্ত্রাসীরা কুষ্টিয়ায় মাহমুদুর রহমানের উপর হামলা করেছিল দ্রুত তাদের গ্রেপ্তার করতে হবে।

>> যে পুলিশ কর্মকর্তা মাহমুদুর রহমানের চার্জশিট লিখে প্রমোশন পেয়েছিলেন তাকে অনতিবিলম্বে গ্রেপ্তার করতে হবে।

>> সর্বোপরি তাকে সসম্মানে মুক্তি দিতে হবে।

মানববন্ধনে আমার দেশ পত্রিকার নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, আমার দেশ পত্রিকার বার্তা সম্পাদক জায়েদ চৌধুরী, সাংবাদিক আবদুল আনোয়ার ঠাকুর, জাতীয় নাগরিক কমিটির পক্ষে আতিক মুজাহিদ, ইনকিলাব মঞ্চের সদস্য ও ঢাবি শিক্ষার্থী ফাতিমা তাসনিম, ঢাবি শিক্ষার্থী মাসুদুর রহমান প্রমুখ বক্তব্য প্রদান করেন।

এম জি

শেয়ার