Top
সর্বশেষ

বাংলাদেশকে ২২২ রানের টার্গেট দিলো ভারত

০৯ অক্টোবর, ২০২৪ ৯:২০ অপরাহ্ণ
বাংলাদেশকে ২২২ রানের টার্গেট দিলো ভারত
স্পোর্টস ডেস্ক :

ভারতের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টিতে আগে ফিল্ডিং করতে নেমে ভালো শুরু করেছিল বাংলাদেশ। পাওয়ার প্লের পর ছন্দ হারায় মিরাজ-রিশাদরা। যার ফলে বাংলাদেশকে পাহাড় সমান ২২২ রানের লক্ষ্য দিয়েছে ভারত।

বুধবার (৯ অক্টোবর) টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরু থেকেই ব্যাট চালাতে থাকেন দুই ভারতীয় ওপেনার অভিষেক শর্মা এবং সাঞ্জু স্যামসন। তবে ইনিংস বড় করতে পারেননি কেউই। ৭ বলে ১০ রান করে তাসকিনের প্রথম শিকার হন স্যামসন।

তৃতীয় ওভারে ১১ বলে ১৫ রান করে অভিষেক শর্মাকে বোল্ড আউট করেন তানজিম সাকিব। এরপর নিতিশ কুমারকে সঙ্গে নিয়ে দলের হাল ধরেন সূর্যকুমার যাদব। তবে পিচে বেশিক্ষণ টিকতে পারেননি এই ভারতীয় অধিনায়ক। ষষ্ঠ ওভারে মোস্তাফিজের কাটারে পরাস্ত হন সূর্যকুমার (৮)।

এরপর রিঙ্কু সিংকে সঙ্গে নিয়ে বাউন্ডারি-ওভার বাউন্ডারিতে রান তুলতে থাকেন নিতিশ কুমার রেড্ডি। ২৭ বলে ফিফটি তুলে নেন তিনি। ১৩ ওভারে মিরাজের থেকে ২৬ রান তোলেন এই ডান হাতি ব্যাটার। পরের ওভারে মোস্তাফিজের হাতে বল তুলে দেন শান্ত। তৃতীয় বলে নিতিশকে ক্যাচ আউট করেন ফিজ। ৩৪ বলে ৭৪ রানের বিধ্বংসী ইনিংস খেলেন এই ব্যাটার।

তাকে যোগ্য সঙ্গ দেন রিঙ্কু সিং। ২৬ বলে ফিফটি তুলে নেন এই বাঁহাতি ব্যাটার। ২৯ বলে ৫৩ রান করে রিঙ্কু আউট হলেও ব্যাট চালাতে থাকেন হার্দিক পান্ডিয়া। শেষ দিকে ৬ বলে ১৫ রান করে রিয়ান পরাগ আউট হলে ১৯ বলে ৩২ রান করে তাকে সঙ্গ দেন পান্ডিয়া।

শেষ পর্যন্ত বরুণ চক্রবর্তী (০) এবং আর্শদ্বীপ সিং ৬ রানে আউট হলে ৯ উইকেট হারিয়ে ২২১ রানের বড় পুঁজি পায় ভারত।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন রিশাদ হোসেন। এ ছাড়াও মোস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ এবং তানজিম সাকিব দুটি করে উইকেট শিকার করেন।

বিএইচ

শেয়ার