Top
সর্বশেষ

ঘূর্ণিঝড়ের প্রভাবে মোংলায় রাতভর বৃষ্টি, ক্ষয়ক্ষতি রক্ষায় নানা প্রস্তুতি

২৪ অক্টোবর, ২০২৪ ১১:০৮ পূর্বাহ্ণ
ঘূর্ণিঝড়ের প্রভাবে মোংলায় রাতভর বৃষ্টি, ক্ষয়ক্ষতি রক্ষায় নানা প্রস্তুতি

মোংলা প্রতিনিধি: ঘূর্ণিঝড় দানা’র প্রভাবে বুধবার (২৩ অক্টোবর) রাতভর বৃষ্টিপাত হয়েছে মোংলা উপকুলীয় এলাকায়। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) সকালেও থেমে থেমে বৃষ্টিপাত হচ্ছে। তবে বৃষ্টি অপেক্ষা করে কাজ কর্মে যোগ দিচ্ছে মানুষ স্বাভাবিক অন্য দিনের মতো।

মোংলা বন্দর কর্তৃপক্ষ বুধবার প্রস্তুতি  মুলক সভা করেছে। সতর্ক অবস্থায় থেকে বন্দরে অবস্থানরত ৮ টি বানিজ্যিক জাহাজ ও জেটিতে বানিজ্যিক কার্যকম স্বাভাবিক রেখেছে কতৃপক্ষ। তবে বৃষ্টির কারনে ব্যাঘাত ঘটছে পন্য উঠা-নামার কাজ। বন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন,আবহাওয়া অফিসের সাথে মিল রেখে তাদের নিজ্বস্ব  অ্যালাট-১ জারি করে বুধবার। কর্তৃপক্ষের হারবার মাস্টার কমান্ডার সাইফুর রহমান ভূঁইয়া জানান, আবহাওয়া অফিস যখন তাদের সিগনাল বাড়াবে তখন মোংলা বন্দর যথাযথ ব্যবস্থা গ্রহন করবে।  তবে বন্দরের নিজ্বস্ব টুইন জাহাজ, পানির বোর্ড, ও পাইলট বোর্ডগুলো জেটিতে নিরাপদে রাখা হয়েছে। লাইটার গুলোকে নিরাপদে থেকে চলসচল করতে বলা হয়েছে।

মোংলা বন্দর জেটিতে  নিরাপদে রাখা হয়েছে বাংলাদেশ নৌবাহিনীর দুইটি যুদ্ধজাহাজ। বুধবার দুপুরে বন্দরের ৯ নম্বর জেটিতে বিএনএস শাপলা ও বিএনএস শৈবাল নামক জাহাজ দুটি জেটিতে ভিড়ে। এ ছাড়া বিএনএস প্রত্যাশা ও বিএনএস স্বাধীনতা নামে আরও দুটি যুদ্ধজাহাজ মোংলা নৌঘাঁটিতে নিরাপদে নোঙর করেছে।

বৃহস্পতিবার সকালে দেখা যায়, মোংলা নদী ও পশুর নদীর পানি স্বাভাবিক রয়েছে। নদীতে লাইটার ও ট্রলার চলাচল স্বাবাভিক রয়েছে।

এদিকে অন্য দিনের মতো বৃহস্পতিবার সকালেও বৃষ্টি অপেক্ষা করে কাজে যোগ দিয়েছে মোংলা ইপিজেড এ কর্মরত শ্রমিক- কর্মচারীরা। তবে কেউ কেউ বৃষ্টিতে ভিজে ট্রলার পারাপার হতে দেখাযায়।

এনজে

শেয়ার