Top
সর্বশেষ

নিষিদ্ধ চায়না দুয়ারী জালে ধরা পরলো অজগরের বাচ্চা

২৫ অক্টোবর, ২০২৪ ৯:২০ পূর্বাহ্ণ
নিষিদ্ধ চায়না দুয়ারী জালে ধরা পরলো অজগরের বাচ্চা

শেরপুর প্রতিনিধি: শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার গারো পাহাড়ে মাছ ধরার নিষিদ্ধ চায়না দুয়ারী জালে আরও একটি অজগরের বাচ্চা ধরা পরেছে। বৃহস্পতিবার(২৪ অক্টোবর) দুপুরে নালিতাবাড়ী উপজেলার ভটপুর গ্রামে সাপটি ধরা পড়ে। বাচ্চা অজগরটির ওজন ৪ কেজি, লম্বায় ৫ ফুট।

স্থানীয়রা জানায়, নালিতাবাড়ীর গারো পাহাড়ের ভটপুর গ্রামের আশকর আলী নামে এক কৃষক মাছ ধরার জন্য চায়না দুয়ারী জাল ধানখেতে পেতে রাখেন। বৃহস্পতিবার দুপুরে ওই জাল ওঠাতে গেলে ভেতরে একটি অজগরের বাচ্চা আটকে থাকতে দেখেন। পরে তিনি সাপটিকে জালসহ ডাঙ্গায় উঠিয়ে আনেন। খবর পেয়ে বন বিভাগের কর্মীরা এসে সাপটিকে অক্ষত অবস্থায় উদ্ধার করে নিয়ে যান। বিকেলে অজগরটিকে মধুটিলা ইকোপার্কের বনে অবমুক্ত করা হয়।

মধুটিলা রেঞ্জ কর্মকর্তা রফিকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, সাপটি অক্ষত অবস্থায় উদ্ধার করে মধুটিলা ইকোপার্কে অবমুক্ত করা হয়েছে। গারোপাহাড়ের জীববৈচিত্র অনেকটা স্বাভাবিক হওয়ায় সম্প্রতি অজগরসহ বিভিন্ন বন্যপ্রাণীর দেখা মিলছে বলে জানান মধুটিলা রেঞ্জের এই কর্মকর্তা।

এর আগে গত ১৭ সেপ্টেম্বর এর চেয়ে বড় আকারের একটি অজগর উপজেলার হাতিপাগার গ্রামের একটি মরিচ খেতের জালে আটকা পড়ে। পরে সাপটি একই বনে অবমুক্ত করা হয়েছে।

এনজে

শেয়ার