Top

সিরাজগঞ্জে ছাত্র আন্দোলনে হামলা মামলার প্রধান আসামি হোসেন গ্রেফতার

২৬ অক্টোবর, ২০২৪ ২:৪১ অপরাহ্ণ
সিরাজগঞ্জে ছাত্র আন্দোলনে হামলা মামলার প্রধান আসামি হোসেন গ্রেফতার

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জ সদর উপজেলায় ছাত্র জনতার ওপর হামলা ও নানা অপরাধে অভিযুক্ত সাবেক কমিশনার হোসেন আলীকে ঢাকার শেরেবাংলা নগর এলাকা থেকে গ্রেফতার করেছে র‌্যাব-১২ এবং র‌্যাব-২ এর যৌথ অভিযান দল। এই অভিযানে র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখাও সহায়তা করে।

গত ০৪ আগস্ট সিরাজগঞ্জ সদরে সরকার পতনের এক দফা দাবিতে আন্দোলনরত ছাত্র জনতার উপর প্রকাশ্যে অস্ত্র উঁচিয়ে হামলার অভিযোগ ওঠে হোসেন আলীর বিরুদ্ধে। সিরাজগঞ্জ-০২ আসনের সাবেক এমপি জান্নাত আরা হেনরির প্রধান সন্ত্রাসী ক্যাডার হিসেবে পরিচিত হোসেন কমিশনার দীর্ঘদিন ধরে নানা অপরাধমূলক কর্মকাণ্ডে লিপ্ত ছিলেন। তার বিরুদ্ধে অস্ত্র, ডাকাতি, মাদক, ছিনতাই, ও চাঁদাবাজির অভিযোগসহ আরও ২৪টি মামলা রয়েছে।

সর্বশেষ, সিরাজগঞ্জ সদর থানাধীন চক কোবদাসপাড়া গ্রামে মো. মেরাজ নামক এক যুবককে হত্যার চেষ্টা, তার পরিবারের ওপর হামলা, নগদ অর্থ ও মূল্যবান সম্পত্তি লুটের অভিযোগে করা মামলার প্রধান আসামি হিসেবেও চিহ্নিত হন হোসেন আলী। এই ঘটনার পরিপ্রেক্ষিতে মোছাঃ শিল্পি খাতুন বাদী হয়ে সিরাজগঞ্জ থানায় মামলা দায়ের করেন। র‌্যাবের অধিনায়ক মোহাম্মদ কামরুজ্জামান পিপিএম-এর নির্দেশনায় এবং র‌্যাব-২ ও র‌্যাব সদর দপ্তরের গোয়েন্দা শাখার সহায়তায় রাজধানী উচ্চ বিদ্যালয় এলাকা থেকে হোসেন আলীকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় তার কাছ থেকে দুটি মোবাইল ফোন জব্দ করা হয়।

গ্রেফতারকৃত হোসেন আলীকে পরবর্তী আইনানুগ প্রক্রিয়ার জন্য সিরাজগঞ্জ সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

এনজে

শেয়ার