Top
সর্বশেষ

ইলিশ রক্ষায় অভিযান: রাজবাড়ীতে একদিনে ৩৯ জেলের কারাদণ্ড

২৭ অক্টোবর, ২০২৪ ১১:৪৪ পূর্বাহ্ণ
ইলিশ রক্ষায় অভিযান: রাজবাড়ীতে একদিনে ৩৯ জেলের কারাদণ্ড
জেলা প্রতিনিধি :

রাজবাড়ীতে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশের প্রজনন মৌসুমে মা ইলিশ শিকার করার অপরাধে ৩৯ জেলেকে আটক করে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও কয়েকজন জেলেকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এসময় ১ লাখ ২৮ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয় এবং জব্দকৃত ৫৩ কেজি ইলিশ মাছ এতিমখানায় দান করে দেওয়া হয়।

শনিবার (২৬ অক্টোবর) সকাল থেকে রাত ৮টা পর্যন্ত জেলার পদ্মা নদীর পাংশা উপজেলার হাবাসপুর থেকে গোয়ালন্দের দৌলতদিয়া ঘাট পর্যন্ত ৫৭ কিলোমিটার অংশে জেলা প্রশাসন, উপজেলা প্রশাসন ও জেলা মৎস্য বিভাগ এ অভিযান চালিয়ে এসব জেলেদের আটক ও উল্লিখিত জাল পুড়িয়ে ধ্বংস ও ইলিশ মাছ জব্দ করা হয়।

রাজবাড়ী জেলা মৎস্য কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সদর উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব বলেন, মা ইলিশ সংরক্ষণে পদ্মা নদীর পাংশা উপজেলার হাবাসপুর থেকে গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট পর্যন্ত ৫৭ কিলোমিটার অংশে অভিযান পরিচালনা করা হয়। এসময় ইলিশ শিকারের দায়ে ৩৯ জেলকে সাত দিনের বিনাশ্রম কারাদণ্ড ও ৬ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ১ লাখ ২৮ হাজার মিটার কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়। এছাড়াও জব্দকৃত ৫৩ কেজি ইলিশ এতিমখানায় দান করা হয়।

বিএইচ

শেয়ার