Top
সর্বশেষ

লক্ষ্মীপুরে সুলভ মূল্যে সবজি বিক্রি, ক্রেতাদের ভীড়

২৭ অক্টোবর, ২০২৪ ৩:২১ অপরাহ্ণ
লক্ষ্মীপুরে সুলভ মূল্যে সবজি বিক্রি, ক্রেতাদের ভীড়
লক্ষ্মীপুর প্রতিনিধি :

দ্রব্যমূল্যের উর্ধ্বগতির ফলে যখন মানুষের নাভিশ্বাস অবস্থা তখন মানুষের মাঝে স্বস্তি ফিরাতে লক্ষ্মীপুরে সুলভ মূল্যে সবজি বিক্রি করছে ছাত্ররা।

রোববার (২৭অক্টোবর) সকাল থেকে শহরের পুরাতন আদালত রোড এ বিক্রি কার্যক্রম শুরু হয়। সুলভ মূল্যে সবজি বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক রাজীব কুমার সরকার।

এসময় উপস্থিত ছিলেন, পৌর প্রশাসক মোঃ রফিকুল হক, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) জেপি দেওয়া, পৌর নির্বাহী কর্মকর্তা মোঃ আলাউদ্দিন, বন্ধু ব্লাড ডোনেট ক্লাবের মুখপাত্র ইসমাইল হোসেন রাসেল সহ ছাত্র ও স্বেচ্ছাসেবীবৃন্দ।

জানা যায়, ইউর ব্যাটম্যানের আয়োজনে ও বিডি ক্লিনের সহযোগিতা প্রান্তিক কৃষকের কাছ থেকে সবজি এনে সুলভ মূল্যে বিক্রি করতে ছাত্ররা। যাতে পাওয়া যাচ্ছে লাউ, মিস্টি কুমড়া, টমেটো, মরিচ, মুলা, বেগুন, পেঁপে, লাল শাক, শসা, শসিন্দ, লতি, করলা, পুই শাক সহ অন্যান্য সবজি। যাতে বাজার মূল্যের চেয়ে অনেক কম দামে সবজি কিনতে পেরে ক্রেতারা। নিয়মিত এমন কার্যক্রমের প্রত্যাশা ক্রেতাদের।

তারা বলেন, বাজারে যে লাউ ৮০-১০০টাকায় বিক্রি হয় সেটা এ সুলভ মূল্যের দোকানে ৪০-৫০টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া অন্যান্য সবজিও কম দামে পাওয়া যাচ্ছে। এধরণের কার্যক্রমকে সাধুবাদ জানাই এবং এটি যেন চলমান থাকে।

আয়োজকরা বলেন, দ্রব্য মূল্যের উর্ধ্বগতির মূলে রয়েছে সিন্ডিকেট। আমরা সিন্ডিকেট ভাঙার লক্ষ্যে প্রান্তিক কৃষকের কাছ থেকে সরাসরি সবজি ক্রয় করে আনছি এবং বিনা লাভে ভোক্তাদের হাতে তুলে দিচ্ছি। আজ আমাদের কার্যক্রম শুরু হয়েছে, যা চলমান থাকবে।

জেলা প্রশাসক রাজীব কুমার সরকার বলেন, বর্তমান অন্তবর্তী সরকারের অন্যতম এজেন্ডা হচ্ছে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ। সাধারণ মানুষ যেন তার ক্রয় ক্ষমতার মধ্যে দ্রব্যমূল্য ক্রয় করতে পারে। এ লক্ষ্যে সারাদেশে বিভিন্ন কর্মসূচি গ্রহন করা হয়েছে। আজকে ছাত্রদের এমন আয়োজন প্রশংসনীয়। এমন কর্মসূচি শুধু সদরে নয়, পুরো জেলায় ছড়িয়ে দেওয়া হবে। যাতে কোন সংকট তৈরি না হয়। জেলা প্রশাসন দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ কাজ করে যাচ্ছে।

এম জি

শেয়ার