Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

সিরাজগঞ্জের বেলকুচিতে বেসরকারি ৩ ক্লিনিকে অভিযান, দুই লাখ টাকা জরিমানা

২৭ অক্টোবর, ২০২৪ ৬:৫৯ অপরাহ্ণ
সিরাজগঞ্জের বেলকুচিতে বেসরকারি ৩ ক্লিনিকে অভিযান, দুই লাখ টাকা জরিমানা
সিরাজগঞ্জ প্রতিনিধি :

অনুমোদন না থাকা ও ভোক্তা অধিকার আইনে সিরাজগঞ্জের বেলকুচিতে বেসরকারি হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টারগুলোতে যৌথ অভিযান চালিয়ে ৩ প্রতিষ্ঠানকে ২লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে অভিযান চালায় ভ্রাম্যমান আদালত। এসময় বেলকুচি পৌর এলাকার চালাস্থ ঢাকা জেনারেল হাসপাতালে ১ লাখ টাকা, মুকুন্দগাতীস্থ পপুলার ডায়াগনষ্টিক সেন্টার এন্ড হাসপাতালকে ৫০ হাজার টাকা ও বেলকুচি প্রাইভেট হাসপাতালকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এতে পরীক্ষার ফি বেশি রাখা এবং ল্যাবে মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল পাওয়া, ওষুধ সঠিক তাপমাত্রায় সংরক্ষণ না করায় ৩টি প্রতিষ্ঠানকে দুই লাখ টাকা জরিমানা করা হয়। সিরাজগঞ্জ এনএসআই’র গোপন সংবাদের ভিত্তিত্বে যৌথ অভিযানের নেতৃত্ব দেন বেলকুচি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফিয়া সুলতানা কেয়া।

তিনি জানান, পরীক্ষার ফি বেশি রাখা এবং ল্যাবে মেয়াদোত্তীর্ণ রিএজেন্ট পাওয়া, রিএজেন্ট সঠিক তাপমাত্রায় সংরক্ষণ না করায় ও অনুমোদন না থাকায় ভোক্তা অধিকার আইনে ভ্রাম্যমান আদালত ৩টি বেসরকারি হাসপাতাল ও ডায়াগনষ্টিক সেন্টারকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।’

নির্বাহী ম্যাজিস্ট্রেট আরও বলেন, অনুমোদনহীন সব ধরনের ল্যাব, ক্লিনিকের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে। জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

এসময় তার সাথে আরও উপস্থিত ছিলেন, সিভিল সার্ভিস অফিসের মেডিকেল অফিসার ডা. রিয়াজুল ইসলাম, এনএসআই এর যুগ্ন পরিচালক আব্দুল্লাহ আল মামুন, ভারপ্রাপ্ত ক্যাম্প কমান্ডার ও সিনিয়র অডিট অফিসার মো: আব্দুর কাইয়ুম, উপ-পরিচালক নাসির উদ্দিন প্রমুখ। এছাড়া সাংবাদকর্মি, উপজেলা প্রশাসন, এনএসআই, সেনা বাহিনী, আনছার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এম জি

শেয়ার