Top
সর্বশেষ
বিএসইসির সঙ্গে একত্রে কাজ করবে বিশ্বব্যাংক ও যুক্তরাষ্ট্রের এসইসি পুঁজিবাজারের অস্বাভাবিক পতন তদন্তে বিএসইসির কমিটি পুঁজিবাজারের স্বার্থে নীতি সহায়তা দেওয়ার আশ্বাস এনবিআরের ২৬ দিনে এসেছে ২৩ হাজার ৪০০ কোটি টাকার প্রবাসী আয় সাবেক গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন গ্রেফতার জাতি গঠনে তৈরি হওয়া সুযোগ নষ্ট হলে বাংলাদেশ পিছিয়ে যাবে: প্রধান উপদেষ্টা গ্রেপ্তার ১০ সাবেক মন্ত্রীসহ ১৪ জনকে ট্রাইব্যুনালে হাজির করার নির্দেশ ট্রাকের ধাক্কায় অটোরিকশার ৬ যাত্রী নিহত এশিয়ার দেশগুলোয় কমেছে চালের রফতানি মূল্য ইরানে হামলা চালায় ১৪০ ইসরায়েলি যুদ্ধবিমান

হত্যা মামলার আসামিদের নিয়ে সমন্বয় সভা, প্রতিবাদে কর্মসূচী বিএনপির, ১৪৪ ধারা জারি

২৭ অক্টোবর, ২০২৪ ৭:০৯ অপরাহ্ণ
হত্যা মামলার আসামিদের নিয়ে সমন্বয় সভা, প্রতিবাদে কর্মসূচী বিএনপির, ১৪৪ ধারা জারি
শেরপুর প্রতিনিধি :

শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত ছাত্র হত্যা মামলার আসামীদের নিয়ে মাসিক সমন্বয় সভা করার প্রতিবাদে ও আসামিদের গ্রেপ্তারের দাবীতে বিক্ষোভ কর্মসূচী ঘোষণা করে নালিতাবাড়ী উপজেলা বিএনপি। এ কর্মসূচীর ফলে আইনশৃঙ্খলার অবনতি ঘটার আশঙ্কায় প্রশাসন শহরে ১৪৪ ধারা জারি করেছে। ফলে বিক্ষোভ কর্মসূচী বাতিল হয়ে গেছে বিএনপি’র।

রোববার (২৭ অক্টোবর) নালিতাবাড়ীতে বিক্ষোভ কর্মসূচীকে ঘিরে ১৪৪ ধারা জারি করা হয়।

সূত্র জানায়, গত বৃহস্পতিবার ২৪ অক্টোবর নালিতাবাড়ী উপজেলা মাসিক সমন্বয় সভা পরিষদের সভাকক্ষ মেঘমালায় অনুষ্ঠিত হয়। ওই সভায় শেরপুরে বৈষম্যবিরোধী ছাত্র হত্যা এবং ঢাকায় নালিতাবাড়ীর গার্মেন্টকর্মী হত্যা মামলার আসামী ৪ জন ইউপি চেয়ারম্যান উপস্থিত ছিলেন। বিষয়টি পরবর্তীতে বিএনপি নেতৃবৃন্দ জানতে পেরে ক্ষুব্ধ হন।
এদিকে সম্প্রতি ওইসব মামলার এজাহারভুক্ত অনেকে প্রকাশ্যে এলে বিএনপি নেতৃবৃন্দ আরও ক্ষুব্ধ হন। এমতাবস্থায় শেরপুর জেলা বিএনপি’র সহসভাপতি ও উপজেলা বিএনপি’র সাবেক আহবায়ক নুরুল আমীনের নেতৃত্বাধীন বিএনপি ও অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ২৭ অক্টোবর রোববার শহরে বিক্ষোভ কর্মসূচী আহবান করেন। এমতাবস্থায় আইনশৃঙ্খলার অবনতি ঘটতে পারে এমন আশঙ্কায় উপজেলা প্রশাসন রোববার শহরে দিনব্যাপী ১৪৪ ধারা জারি করে। বর্তমানে শহরে সেনা টহল রয়েছে। ১৪৪ ধারা জারির পর বিএনপি নেতৃবৃন্দ বিক্ষোভ কর্মসূচী বাতিল করেছে।

জেলা বিএনপি’র সহ-সভাপতি নুরুল আমীন জানান, সমন্বয় সভায় কি করে হত্যা মামলার আসামিরা উপস্থিত থাকেন? কেন এখনো পর্যন্ত ওইসব চেয়ারম্যানকে বরখাস্ত করা হয়নি। এসব দাবীতে আমাদের বিক্ষোভ কর্মসূচী ছিল। ১৪৪ ধারা জারি করায় তা বাতিল করা হয়েছে। এসময় তিনি পুলিশের প্রতি অভিযোগ তুলে আরও বলেন, সম্প্রতি হত্যা মামলার আসামিরা প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে। তারপরও পুলিশ তাদের গ্রেপ্তার করছে না।

এ বিষয়ে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ রানা জানান, সমন্বয় সভায় যারা উপস্থিত ছিলেন তারা এ কমিটির সদস্য। তারা আদৌ মামলার আসামি কি না বিষয়টি আমার জানা ছিল না। তদুপরি তাদের গ্রেপ্তারের এখতিয়ার পুলিশের। তারা যদি মামলার আসামি হয়ে থাকেন তবে মামলার কপি প্রাপ্তি সাপেক্ষে আমি ব্যবস্থা গ্রহণ করব।

এম জি

শেয়ার