Top

লাইট ফর হিউম্যানিটি’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

২৮ মার্চ, ২০২১ ৭:৪৪ অপরাহ্ণ
লাইট ফর হিউম্যানিটি’র দ্বিতীয় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন
নিজস্ব প্রতিবেদক :

গত শনিবার সকাল ১০ টা ৩০ মিনিটে চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে ছিন্নমূল ও সুবিধাবঞ্চিত মানুষদের নিয়ে কাজ করা স্বেচ্ছাসেবী সংগঠন লাইট ফর হিউম্যানিটি’র ২য় প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন সম্পন্ন হয়েছে। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন লাইট ফর হিউম্যানিটি এর সমন্বয়ক মহিউদ্দিন শ্রাবন।

সংগঠনের সদস্য সামিয়া তাসনিম ও মেহেদী হাসান নবীনের সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারী। তিনি তাঁর বক্তব্যে বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে এসে লাইট ফর হিউম্যানিটির কার্যক্রম যেন আরও একটি বিজয়। সমাজের সুবিধাবঞ্চিত বঞ্চিত শিশুদের শিক্ষা ও জীবনযাত্রার মানোন্নয়নে তারা যে কাজ করছে সেটি সত্যিই প্রশংসনীয়। তিনি আরো বলেন, চারিদিকে যখন ধর্ষণ আর মাদকের ছড়াছড়ি তখন অসহায় মানুষদের জন্য এ সকল স্বেচ্ছাসেবীদের নিরলস পরিশ্রম আমাদের আশান্বিত করে।

এর আগে অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজসেবক ও শিক্ষানুরাগী এবং সংগঠনের উপদেষ্টা লায়ন মাহমুদ হাসান খান। তিনি বলেন, লাইট ফর হিউম্যানিটি সর্বদা মানবতার সেবায় কাজ করে যাচ্ছে। আর আজকের এই সুবিধাবঞ্চিত শিশুরাই একদিন হবে এ দেশের কর্ণধার ও জাতির ভবিষ্যত সেই প্রত্যাশা করি।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মাহবুবুর রহমান সেলিম, সংগঠনের উপদেষ্টা ও জাতীয় দৈনিক বাণিজ্য প্রতিদিন এর সম্পাদক রাশেদ শাহরিয়ার পলাশ, উপদেষ্টা ও সময় টিভির জেলা প্রতিনিধি ফারুক আহম্মদ, মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মাসুদুর রহমান, হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আব্দুল আজিজ শিশির এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল কলেজ, চাঁদপুর এর লেকচারার মুন্সী আব্দুল খালেক নয়ন।

অনুষ্ঠানের সাংস্কৃতিক পর্বে আবৃত্তি ও গান পরিবেশন করেন তানিয়া তাবাচ্ছুম ও মহিমা লৌধ। এছাড়াও কবিতা আবৃত্তি, নৃত্য ও দেশাত্মবোধক গান পরিবেশন করেন সুবিধাবঞ্চিত শিশুরা। অনুষ্ঠানের শেষ পর্বে সেরা সংগঠক ও ভলান্টিয়ার এ্যাওয়ার্ড প্রদান এবং কেক কাটার মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।

সবশেষে সংগঠনের ২০২১-২২ সেশনের কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। নব নির্বাচিত কমিটির সদস্যরা হলেন- সভাপতি- মোঃ সালাউদ্দিন খান, সহ-সভাপতি- সামিয়া তাসনিম, সাধারণ সম্পাদক- তামান্না আক্তার শিখা, যুগ্ন সাধারণ সম্পাদক- জয়নব আক্তার ইমা, সাংগঠনিক সম্পাদক- মেহেদী হাসান নবীন, সহ-সাংগঠনিক সম্পাদক- মোঃ রিয়াদ হোসেন, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক- তাসলিমা সুলতানা, দপ্তর সম্পাদক- সামিয়া ইসলাম সানিম, অর্থ বিষয়ক সম্পাদক- পূজারানী সর্দার, শিক্ষা, সাংস্কৃতিক ও প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক- মহিমা লৌধ, নারী বিষয়ক সম্পাদক- ইশরাত বিনতে শাজাহান, শৃঙ্খলা বিষয়ক সম্পাদক- জয় বণিক, ক্রীড়া বিষয়ক সম্পাদক- মোঃ আকরাম, খাদ্য বিষয়ক সম্পাদক- মোঃ আজিম হোসাইন, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক মরিয়ম আক্তার মীম, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক আহসান আরিফ নিলয়, সদস্য সালমা আক্তার মুন্নী, ইমরান হোসাইন, আদনান আহমেদ মারুফ, মাইমুনা মুন্নী, সালমা আক্তার এবং মোঃ আরিফ সরকার।

শেয়ার