Top

ফ্যাসিবাদ ফিরলে দায় নিতে হবে অন্তর্বর্তী সরকারকে: রিজভী

২১ অক্টোবর, ২০২৪ ৫:৩৫ অপরাহ্ণ
ফ্যাসিবাদ ফিরলে দায় নিতে হবে অন্তর্বর্তী সরকারকে: রিজভী

বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, গণহত্যার দায়ে ফ্যাসিস্ট আওয়ামী লীগ সরকারের মন্ত্রী, এমপি ও তাদের নেতাকর্মীদের বিরুদ্ধে অন্তর্বর্তী সরকার সময়মতো ব্যবস্থা নিতে ব্যর্থ হলে; যদি ফ্যাসিবাদের দোসররা আবার ফিরে আসে, তাহলে এর দায় বর্তমান সরকারকে নিতে হবে।

সোমবার (২১ অক্টোবর) দুপুরে সাভারের ব্যাংক টাউন এলাকায় বিএনপির যুগ্ম মহাসচিব এসব কথা বলেন। ফ্যাসিবাদবিরোধী আন্দোলনে পুলিশের গুলিতে সাভারে প্রথম শহীদ রাজধানীর মিরপুরের মিলিটারি ইনস্টিটিউট অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির (এমআইএসটি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাইখ আসহাবুল ইয়ামিন ও ৫ আগস্ট শহীদ নাফিসা হোসেন মারওয়ার পরিবারের সাথে সাক্ষাত করেন রিজভী।

এসময় রুহুল কবির রিজভী বলেন, পতিত আওয়ামী লীগ সরকারের যারা ছাত্র-জনতার ওপর গুলি করেছে তারা গ্রেপ্তার না হওয়ায় নিরাপদে দেশ থেকে পালিয়ে যাচ্ছে। দেশে থাকা তাদের দোসরদের সহায়তায় দেশকে আবারও অস্থিতিশীল করার চেষ্টা করছে। যে কারণে আইনশৃঙ্খলা পরিস্থিতি এখনো স্বাভাবিক হয়নি। অবৈধ অস্ত্রও উদ্ধার হচ্ছে না।

সাধারণ মানুষদের ক্রয় ক্ষমতার বাইরে থাকা দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বিষয়ে বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, দ্রব্যমূল্যের দাম কমাতে হবে। মানুষের নাগালের মধ্যে রাখতে যা যা করা দরকার সেসব করতে হবে। রাষ্ট্র চালাতে বর্তমান সরকারের যে সংস্কার করা দরকার তা দ্রুত শেষ করে আগামী জাতীয় সংসদ নির্বাচন দিতে হবে। নির্বাচিতদের হাতেই পুরো রাষ্ট্র সংস্কার করতে হবে।

পরে দুই শহীদের পরিবারের সদস্যদের হাতে অনুদানের অর্থ তুলে দেন রুহুল কবির রিজভী।

এম জি

শেয়ার