Top

হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ

৩১ মার্চ, ২০২১ ১:২৮ অপরাহ্ণ
হাসপাতালে চিকিৎসকদের অবহেলায় শিশু মৃত্যুর অভিযোগ
মৌলভীবাজার প্রতিনিধি :

মৌলভীবারের জুড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ডিউটি ডাক্তার ও নার্সের অবহেলায় রাইসা নামে এক শিশু মারা যাওয়ার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (২৯ মার্চ) রাত ৮টার দিকে শিশুটি মারা যায়।

শিশুর পরিবার ও হাসপাতাল সূত্রে জানা যায়, সোমবার (২৯ মার্চ) সকালে উপজেলার বাছিরপুর গ্রামের সিরাজুল ইসলামের সাড়ে তিন মাসের মেয়ে রাইসার নিউমোনিয়া রোগের লক্ষণ দেখা দিলে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। ভর্তির পর থেকেই ডাক্তার ও নার্সদের অবহেলায় শিকার হয় শিশুটি। সন্ধ্যার পর শিশুটির অবস্থার অবনতি হলে শিশুটির বাবা বার বার কর্তব্যরত নার্স ও ডাক্তারের শরণাপন্ন হলেও তারা কেউ সাড়া দেননি। এতে করে শিশুটির অবস্থা আরও খারাপের দিকে যায়। এক পর্যায়ে রাত আটটায় হাসপাতালেই শিশুটি মারা যায়।

শিশুটি মারা যাওয়ার খবরে আত্মীয়-স্বজন ও এলাকাবাসী হাসপাতালে বিক্ষোভ করতে থাকে। পরে জুড়ী উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা সমরজিৎ সিংহ ও জুড়ী থানার ওসি সঞ্জয় চক্রবর্তী ঘটনাস্থলে উপস্থিত হয়ে সুষ্ঠু তদন্তের আশ্বাস দিলে বিক্ষুব্ধ জনতা শান্ত হয়।

এ বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সমরজিৎ সিংহ বলেন, ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক হাসপাতালে উপস্থিত হয়ে পরিস্থিতি শান্ত করি। এলাকাবাসী ও শিশুটির আত্মীয়দের দাবির পরিপ্রেক্ষিতে দায়িত্বরত নার্সকে দায়িত্ব থেকে সাময়িক সরিয়ে ঘটনাটির সুষ্ঠু তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেই।

এ ব্যাপারে জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় চক্রবর্তী বলেন, শিশু মৃত্যুর খবর পেয়ে হাসপাতালে পৌঁছে পরিস্থিতি শান্ত করি।

শিশুর পরিবার অভিযোগ দিলে তদন্তের মাধ্যমে ব্যবস্থা নেয়া হবে বলে জানান ওসি।

শেয়ার