Top

করোনার মধ্যেও খাদ্য উৎপাদন অব্যাহত রয়েছে : কৃষিমন্ত্রী

০৪ সেপ্টেম্বর, ২০২০ ৭:৩৬ পূর্বাহ্ণ
করোনার মধ্যেও খাদ্য উৎপাদন অব্যাহত রয়েছে : কৃষিমন্ত্রী

সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে করোনা পরিস্থিতিতেও খাদ্য উৎপাদনের ধারা অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক। তিনি বলেন, কোভিড-১৯ পরিস্থিতির কারণে খাদ্য ও পুষ্টি নিরাপত্তায় দীর্ঘমেয়াদি কী প্রভাব পড়বে তা বলা মুশকিল। তবে আশা করা যায়, করোনার প্রভাবে দেশে খাদ্য সংকট হবে না।

বৃহস্পতিবার (৩ সেপ্টেম্বর) রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টাল থেকে জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থার (এফএও) ৩৫তম এশিয়া ও প্যাসিফিক আঞ্চলিক কনফারেন্সে অনলাইনে যুক্ত হয়ে তিনি এসব কথা বলেন। এ সময় বাংলাদেশ প্রতিনিধি দলে কৃষি সচিব মো. নাসিরুজ্জামান, খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুম, কৃষি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব ড. মো. আব্দুর রৌফ, এফএও’র বাংলাদেশ প্রতিনিধি রবার্ট ডি. সিম্পসন প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষিমন্ত্রী বলেন, বাংলাদেশ সরকার করোনা মোকাবিলায় দ্রুততার সাথে সময়োপযোগী উদ্যোগ গ্রহণ করেছে এবং তা বাস্তবায়ন করে যাচ্ছে। খাদ্য উৎপাদন অব্যাহত রাখতে কৃষকদেরকে বিভিন্ন প্রণোদনা প্রদান করছে। ফলে কোভিড-১৯ পরিস্থিতিতেও খাদ্য উৎপাদনের ধারা বজায় আছে।

এবারের ৩৫তম এশিয়া ও প্যাসিফিক আঞ্চলিক কনফারেন্সের আয়োজক ভুটান। কোভিড-১৯ পরিস্থিতির কারণে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কনফারেন্স অনুষ্ঠিত হচ্ছে। কনফারেন্সের চেয়ারপারসন ভুটানের কৃষি ও বনমন্ত্রী লিওনপো ইয়েশি পেনজর, এফএও’র মহাসচিব ডংইয়ু কিউ, সদস্যগুলোর কৃষিমন্ত্রীরা উপস্থিত ছিলেন। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৪৬টি দেশ এ কনফারেন্সে অংশগ্রহণ করছে।

শেয়ার