Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

দেশীয় মাছ সংরক্ষনে ফটকি নদীতে ২২টি আড়বাধ ধ্বংস

২১ এপ্রিল, ২০২১ ১:৩২ অপরাহ্ণ
দেশীয় মাছ সংরক্ষনে ফটকি নদীতে ২২টি আড়বাধ ধ্বংস
মাগুরা  প্রতিনিধি :

মাগুরা জেলার শালিখায় ফটকি নদীর ১ কিলো মিটারের মধ্যে ১৩টি বেড়ীবাধ। এ সংবাদ জেনে মঙ্গলবার (২০ এপ্রিল) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা কার হয়।

মাগুরার শালিখায় ফটকি নদীর আড়পাড়া অংশে দেশী প্রজাতির মাছের প্রজনন নিশ্চিত ও অবাধ চলাচল নিরাপদ করে মাছের উৎপাদন বৃদ্ধিতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ২২টি আড়বাধ ধ্বংস করেছে ভ্রাম্যমান আদালত। অভিযানটি পরিচালনা করেন শালিখা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গোলাম মোঃ বাতেন।

এ সময় উপস্থিত ছিলেন, শালিখা উপজেলা মৎস্য কর্মকর্তা শারমিন আক্তার, সহকারি মৎস্য কর্মকর্তা মীর মোঃ লিয়াকত আলী, মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী এজাজ আহম্মেদ, ইউএনও অফিসের প্রসেস সার্বেয়ার ওলিয়ার রহমান ও আনসার সদস্যরা।

ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট গোলাম মোঃ বাতেন বলেন- শালিখার ফটকি নদী সহ বিভিন্ন খাল ও বিলে বাঁশের বানা, কারেন্ট জাল, চায়না দুয়ারি, কাথাজালসহ নিষিদ্ধ বিভিন্ন মাছ ধরার ফাঁদ ব্যবহার করে এক শ্রেণীর অসাধু ব্যাক্তি দেশীয় ডিম ওয়ালা মাছসহ বিভিন্ন প্রজাতির ছোট-বড় মাছ নিধন করে আসছিল।

এমন খবরে শালিখা উপজেলা মৎস্য অফিসের কর্মকর্তা বৃন্দ ও আনছার বাহিনির একটি দল নিয়ে ফটকি নদীর বিভিন্ন অংশে অভিযান চালিয়ে ২২টি আড়বাধ ধ্বংস করে অবৈধ ভাবে মাছ ধরার সরঞ্জামাদি জব্দ করা হয়। এবং জব্দকৃত মাছ ধরার সরঞ্জামাদি উপজেলা পরিষদ চত্ত্বরে এনে ধ্বংশ করা হয়। এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা বলেন, কতিপয় অসাধু ব্যক্তির সামান্য লাভের আশায় দেশী প্রজাতির মাছ ধ্বংস হতে দেয়া যাবে না। তিনি এ ধরনের আড়বাধ তৈরী করতে দেখলে স্থানীয় প্রশাসনকে জানানোর জন্য সকলের প্রতি আহবান জানান।

 

শেয়ার