Top
সর্বশেষ

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত পার হলো একশত, নতুন মৃত্যু ২

১৪ অক্টোবর, ২০২০ ১০:১৯ পূর্বাহ্ণ
চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় করোনা শনাক্ত পার হলো একশত, নতুন মৃত্যু ২

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ৯৮০ জনের নমুনা পরীক্ষা করে করোনায় সংক্রমিত শনাক্ত হয়েছেন ১০১ জন; যা গত এক মাসের মধ্যে এক দিনে সর্বোচ্চ। নতুন শনাক্তদের মধ্যে ৮৮ জন নগরীর ও ১৩ জন উপজেলার বাসিন্দা। বুধবার (১৪ অক্টোবর) চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

তিনি জানান, চট্টগ্রামে এ পর্যন্ত শনাক্ত ১৯ হাজার ৮০৯ জনের মধ্যে ১৪ হাজার ৩৫২ জন নগরীর ও ৫ হাজার ৪৫৭ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা। এদিকে গত ২৪ ঘন্টায় চট্টগ্রাম নগরীতে করোনায় দুইজনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনায় মারা গেছেন মোট ৩০১ জন; এর মধ্যে ২০৮ জন নগরীর ও ৯৩ জন উপজেলার বাসিন্দা।

সিভিল সার্জন জানান, মঙ্গলবার (১৩ অক্টোবর) চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ৬৩ জনের নমুনা পরীক্ষা করে ৪ জনের করোনা পাওয়া গেছে। ফৌজদারহাটের বিআইটিআইডিতে ২৯৯ জনের নমুনা পরীক্ষায় ২৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ৩২২ জনের নমুনা পরীক্ষা করে ৩৪ জনের করোনা মিলেছে। চট্টগ্রাম ভেটেরিনারী বিশ্ববিদ্যালয়ে ৫৩ জনের নমুনার মধ্যে ৫ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা মিলেছে।

ইমপেরিয়াল হাসপাতালে ৯৪ জনের নমুনার মধ্যে ১৩ জনের ও শেভরণে ৮২ জনের নমুনার মধ্যে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। মা ও শিশু হাসপাতালে ১৬ জনের নমুনার মধ্যে ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। চট্টগ্রাম জেনারেল হাসপাতালের রিজিওন্যাল টিউবারকুলোসিস র‌্যাফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২ জনের নমুনা পরীক্ষা করে তাদের করোনা পাওয়া গেছে।

শেয়ার