Top
সর্বশেষ

ভারতের সামরিক ঘাঁটিতে পরপর ২ দিন ড্রোন হামলা, যা বলছে গোয়েন্দারা

২৯ জুন, ২০২১ ৬:২৪ অপরাহ্ণ
ভারতের সামরিক ঘাঁটিতে পরপর ২ দিন ড্রোন হামলা, যা বলছে গোয়েন্দারা
আন্তর্জাতিক ডেস্ক :

ভারত নিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের বিমান ও সেনা ঘাঁটিতে গত শনি ও রোববার ড্রোন হামলা হয়েছে। এ ঘটনায় ভারতের সামরিক সূত্রগুলো উদ্বিগ্ন বলে জানা গেছে।

ভারতের গণমাধ্যমগুলো জানিয়েছে, জয়শ–ই–মুহাম্মদ অথবা লস্কর–ই–তাইয়েবা এই ড্রোন হামলার সঙ্গে জড়িত থাকতে পারে। খুব কম খরচে প্রতিপক্ষের মধ্যে উৎকণ্ঠা ছড়াতে এই পথ বেছে নেওয়া হয়ে থাকতে পারে। খুব নিচুতে ওড়ার দরুন এই ধরনের ড্রোনগুলো রাডারের নজর এড়াতে পারে।

এর পেছনে পাকিস্তান সেনাবাহিনীর মদদ থাকার বিষয়টিও ভারতীয় গোয়েন্দারা উড়িয়ে দিচ্ছে না। তবে হামলার উৎস সম্পর্কে তারা এখনো নিশ্চিত নয়। সীমান্তের ওপার থেকে, না এপার থেকে ড্রোন নিয়ন্ত্রিত হচ্ছে তা বুঝতে পারছে না গোয়েন্দারা। এ কারণে এ বিষয়ে এখনও তদন্ত চলছে।

রোববার সীমান্তবর্তী জম্মু–পাঠানকোট জাতীয় সড়কের কাছে কালুচক পুরমন্ডল রোডে রয়েছে সেনাঘাঁটি। রোববার মধ্যরাত নাগাদ তার ওপর একটি ড্রোনকে চক্কর দিতে দেখা যায়।

পাহারাদার সেনানীরা গুলি ছুড়লে সেটি চলে যায়। ঘণ্টা দেড়েক পর আরও একটি ড্রোন সেনাঘাঁটিতে ঢুকে পড়ে। দুটি ড্রোন লক্ষ্য করে ২৫টি গুলি ছোড়া হয়। আশপাশে তল্লাশি চালানোর পরও সেগুলোর খোঁজ পাওয়া যায়নি। সেনাবাহিনীর বিবৃতিতে এ ঘটনার কথা জানিয়ে বলা হয়েছে,সর্বত্র হাই অ্যালার্ট জারি করা হয়েছে। -পার্সটুডে

শেয়ার