Top
সর্বশেষ

কুষ্টিয়া হাসপাতালে করোনায় আরো ৮ জনের মৃত্যু

৩০ জুন, ২০২১ ১১:৫০ পূর্বাহ্ণ
কুষ্টিয়া হাসপাতালে করোনায় আরো ৮ জনের মৃত্যু

কুষ্টিয়া প্রতিনিধি:

গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে এবং উপসর্গ নিয়ে কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে আরো ৮ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৬ জন এবং করোনার লক্ষণ নিয়ে আরো ২ জনের মৃত্যু হয়েছে। বুধবার সকাল সাড়ে ৯ টায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বধায়ক ডা: এম এ মোমেন গণমাধ্যমকর্মীদের কাছে এ তথ্য নিশ্চিত করেছেন। হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে রোগী ভর্তির সংখ্যা ক্রমেই বেড়ে যাচ্ছে।

করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে মঙ্গলবার সকাল সাড়ে ৯ টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৯৪ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত ১৬৫ জন এবং করোনা উপসর্গ নিয়ে আরো ২৯ জন রোগী চিকিৎসাধীন আছেন বলে জানানো হয়। রোগী শনাক্তের হার এবং মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাওয়ার কারণ সম্পর্কে মন্তব্য করতে গিয়ে কুষ্টিয়ার সিভিল সার্জন ডা: এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, লকডাউন চললেও মানুষ তা উপেক্ষা করে যত্রতত্র ঘুরে বেড়াচ্ছে। সামাজিক দুরত্ব রক্ষা করছে না, মাস্ক পরিধানসহ স্বস্থ্য বিধি মেনে চলছে না।

যে কারণে জেলায় এখন করোনার কমিউনিটি ট্রেনজিকশন দেখা দিয়েছে। আর করোনার শুরু থেকে চিকিৎসকের শরনাপন্ন হচ্ছে না। সংকটাপন্ন অবস্থায় হাসপাতালে ছুটে আসছে। যে কারণে রোগী মৃত্যুর ঘটনা বাড়ছে। গত কয়েকদিন ধরে দেখা যাচ্ছে, হাসপাতালে গড়ে প্রতিদিন ৮-১০ জন করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণ করছেন। হাসপাতালের তত্ত্বধায়ক ডা: এম এ মোমেন জানান, হাসপাতালে আপাতত অক্সিজেনের কোন সংকট নেই। আর এখন থেকে প্রতিদিন ১শ অক্সিজেন সিলিন্ডার কুষ্টিয়া থেকেই রিফিল করা সম্ভব হবে বলে তিনি নিশ্চিত করেছেন। বাকি অক্সিজেন সিলিন্ডার আগের মত প্রতিদিন যশোর থেকেই রিফিল করে আনা হবে।

কুষ্টিয়া পিসিআর ল্যাবে গত ২৪ ঘণ্টায় জেলায় ৬৮১ টি নমুনা পরীক্ষার বিপরীতে নতুন করে ১৮৯ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৮ দশমিক ৪২। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা গিয়ে দাঁড়ালো ৭ হাজার ৭২৬ জনে। এর মধ্যে সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৮৫ জন। মৃত্যের সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ২০২ জনে। নতুন করে শনাক্ত হওয়া ১৮৯ জনের মধ্যে রয়েছেন কুষ্টিয়া সদর উপজেলায় সর্বাধিক ৮৪ জন, দৌলতপুর উপজেলায় ১২ জন, কুমারখালী উপজেলায় ৬২ জন, ভেড়ামারা উপজেলায় ০৮ জন, মিরপুর উপজেলায় ১৬ জন ও খোকসা উপজেলায় ০৭ জন।

এখন পর্যন্ত জেলায় ৬২ হাজার ০৫৩ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৫৯ হাজার ৯৮৪ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায় রয়েছেন। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২ হাজার ৩৯ জন। এদের মধ্যে হাসপাতালে আইসোলেশনে চিকিৎসাধীন আছেন ২০০ জন এবং হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৮৩৯।

শেয়ার