Top
সর্বশেষ

রংপুর বিভাগে একদিনে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু ,শনাক্ত ৫৩২

০৩ জুলাই, ২০২১ ৩:৩২ অপরাহ্ণ
রংপুর বিভাগে একদিনে সর্বোচ্চ ১৪ জনের মৃত্যু ,শনাক্ত ৫৩২

রংপুর বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত রংপুর বিভাগে আরো ১৪ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দিনাজপুর জেলার পাঁচজন, ঠাকুরগাঁওয়ের চারজন, গাইবান্ধার দুই জন, রংপুরে এক জন, লালমনিরহাটে এক জন ও পঞ্চগড়র জেলায় এক জন রয়েছে। করোনার শুরুর পর থেকে বিভাগে এক দিনে এটিই সর্বোচ্চ মৃত্যুর ঘটনা। বিভাগে নতুন করে করোনায় আক্রান্ত হয়েছে ৫৩২ জন।

শনিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের (ভারপ্রাপ্ত) পরিচালক আবু মো. জাকিরুল ইসলাম জানান, করোনা শনাক্ত হওয়া ৫৩২ জনের মধ্যে দিনাজপুরে ২৫৮, ঠাকুরগাঁওয়ে ৯৪, রংপুরে ৫৫, পঞ্চগড়ে ৪২, কুড়িগ্রামে ৩২, গাইবান্ধায় ২৯, লালমনিরহাটে ১২ এবং নীলফামারীতে ১০ জন রয়েছে। সুস্থ হয়েছেন ১৪৬ জন। শুক্রবার বিভাগের আট জেলার ২ হাজার ৪৬৪ জনের নমুনা পরীক্ষা করে ৫৩২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। হয়।

শুক্রবার পর্যন্ত রংপুর বিভাগে ১ লাখ ৬০ হাজার ৬০১ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ২৭ হাজার ৬৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছেন।মৃত্যু বরণ করেছেন ৫৫১ জন।

দিনাজপুর জেলায় করোনাভাইরাসে ৮ হাজার ৯৮০ জন আক্রান্ত ও ১৯৮ জনে মৃত্যু হয়েছে। রংপুরে ৬ হাজার ৩৫৭ জন আক্রান্ত ও ১১৫ জনের মৃত্যু হয়েছে । ঠাকুরগাঁওয়ে ৩ হাজার ৬০৩ জন আক্রান্ত ও ৯৩ জনের মৃত্যু হয়েছে। গাইবান্ধায় ২ হাজার ২৩৫ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু হয়েছে।

এছাড়া নীলফামারীতে ১ হাজার ৯২৮ জন আক্রান্ত ও ৩৮ জনের মৃত্যু হয়েছে, কুড়িগ্রামে ১ হাজার ৮৮০ জন আক্রান্ত ও ২৭ জনের মৃত্যু হয়েছে, লালমনিরহাটে ১ হাজার ৫৬৫ জন আক্রান্ত ও ২৯ জনের মৃত্যু হয়েছে এবং পঞ্চগড় জেলায় ১ হাজার ১৪৪ জন আক্রান্ত ও ২৪ জনের মৃত্যু হয়েছে।

শেয়ার