Top
সর্বশেষ

রংপুর বিভাগে ২৪ ঘন্টায় ১৫ মৃত্যু, আক্রান্ত ৬৭৬ জন

০৫ জুলাই, ২০২১ ৩:৫৫ অপরাহ্ণ
রংপুর বিভাগে ২৪ ঘন্টায় ১৫ মৃত্যু, আক্রান্ত ৬৭৬ জন
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় মৃত্যুর সংখ্যা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে। রবিবার সকাল থেকে সোমবার সকাল পর্যন্ত আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। মৃত্যু ও আক্রান্তের দিক থেকে রংপুর, দিনাজপুর ও ঠাকুরগাঁ জেলা এগিয়ে আছে। গত ২৪ ঘন্টায় রংপুরে ৩ জন, দিনাজপুরে ৪ জন, ঠাকুরগাঁয়ে ৩ জন, পঞ্চগড়ে ১ জন, লালমনিরহাটে ২ জন, কুড়িগ্রাম ১ জন নীলফামারী জেলায় ১ জন মৃত্যু বরণ করেছে। আক্রান্ত হয়েছে ৬ শত ৭৬ জন। করোনা শুরু থেকে রংপুর বিভাগে মরাগেছে মোট ৫ শত ৮২ জন।

২৪ ঘন্টায় সনাক্ত বিবেচনায় রংপুর বিভাগে আক্রান্তের হার শতকরা ৩৪ দশমিক ২৩ শতাংশ ২৪ ঘন্টায় সনাক্ত রংপুর বিভাগের ৮ জেলায় করোনা সনাক্ত হয়েছে ৬ শত ৭৬ জনের।

২৪ ঘন্টায় রংপুরে ২শত ২৭ জনের নমুনা পরীক্ষা করে করোনায় আক্রান্ত হয়েছে ৮৫ জন,পঞ্চগড় জেলায় ১ শত ৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন,নীলফামারী জেলায় ১ শত ১ জনের করোনা পরীক্ষা করে ৩১ জনের শরীওে করোনার জীবানু পাওয়া গেছে।

লালমনিহাট জেলায় ৫৭ জনের করোনা পরীক্ষা করে ৩১ জন আক্রান্ত রোগী চিহৃত হয়েছে, কুড়িগ্রাম জেলা ১ শত ৪১ জনের করোনা নমুনা পরীক্ষা করে ৪৮ জন করোনা রোগী পাওয়া গেছে।

ঠাকুরগাঁও জেলায় জেলায় ২ শত ৮৭ জনের নমুনা পরীক্ষা করে ১ শত ৩০ জন করোনা রোগীর সন্ধান পাওয়া গেছে। অপরদিকে দিনাজপুর জেলায় আক্রান্ত ও মৃত্যুর হার সবচাইতে বেশি। এই জেলায় ৮ শত ৪১ জনের নমুনা পরীক্ষা কওে ২১ শত ৬৭ জন করোনা রোগী পাওয়া গেছে। এছাড়াও গাইবান্ধা জেলায় ১ শত ৪৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৭ জন করোনা রোগীর সন্ধান মিলেছে।

রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মোঃ জাকিরুল ইসলাম জানান, রংপুর বিভাগে করোনা শুরুর পর থেকে সোমবার সকাল পর্যন্ত ৫ শত ৮২ জন মৃত্যু বরণ করেছে। ২৪ ঘন্টায় বিভাগে করোনায় আক্রান্ত হয়েছে ৬ শত ৭৬ জন। মারা গেছে ১৫ জন।

তিনি জানান, রংপুর বিভাগে করোনায় আক্রান্ত রোগীদেও চিকিৎসা সেবার কোন কমতি হচ্ছে না। চিকিৎসকেরা তাদের সাধ্যমত চিকিৎসা সেবা দিয়ে আসছে। তিনি জানান এই মুহূর্তে রোগীর কিছুটা চাপ বেশি। আশা করছি অল্প সময়ের মধ্যে আমরা কাটিয়ে উঠতে পারবো বলে জানান বিভাগের এই সর্বচ্চ সাস্থ্য কর্মকর্তা

শেয়ার