Top
সর্বশেষ

সিসি ক্যামেরার আওতায় এলো পীরগঞ্জ পৌর শহর

০৬ জুলাই, ২০২১ ১১:৪৭ পূর্বাহ্ণ
সিসি ক্যামেরার আওতায় এলো পীরগঞ্জ পৌর শহর
ঠাকুরগাঁও প্রতিনিধি :

ক্রামইকন্ট্রোল, অপরাধী শনাক্তকরণ, চুরি ছিনতাই প্রতিরোধ, জনগণের জান মালের নিরাপত্তা নিশ্চিত করা ও জনগণ কে যথাযথ পুলিশি সেবা দিতে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌর শহরে থানা পুলিশের উদ্যোগে শহরে গুরুত্বপূর্ণ, জনবহুলসহ বিভিন্ন স্থানে উচ্চ ক্ষমতা সম্পন্ন ৪০টি সিসি ক্যামেরা স্থাপিত হয়েছে। পৌর শহরকে সম্পুর্ণরুপে সিসি ক্যামেরার আওতায় আনার লক্ষ্যে প্রয়োজনে আরো সিসি ক্যামেরা স্থাপন করা হবে বলে থানা সূত্রে জানা গেছে।

যেখানে প্রতি সপ্তাহের হাটবারের দিন রবিবার ও বুধবার স্থানীয় ও বাইরের ব্যবসায়ীদের আনাগোনায় মুখরিত থাকে হাট। বিপুল জনসমাগমের কারণে হাটে মাঝে মধ্যেই চুরি ছিনতাইয়ের মতো ঘটনা ঘটলেও প্রমাণের অভাবে অনেক সময়ই অপরাধীরা পার পেয়ে যায়, এতে উদ্বিগ্ন হাটের ব্যাবসায়ীরা। তবে পীরগঞ্জ কলেজ বাজার হাটের ব্যবসায়ীরা এখন অনেকটাই স্বস্তিতে আছেন। হাটের বিশাল এলাকা জুড়ে লাগানো হয়েছে সিসি ক্যামেরা।

পীরগঞ্জ থানা পুলিশের উদ্যোগে হাটের ব্যবসায়ীদের সহযোগিতায় হাটের প্রতিটি গুরুত্বপূর্ণ পয়েন্টে সিসি ক্যামেরা লাগানো হয়েছে। আর ক্যামেরার কন্ট্রোলরুম করা হয়েছে পীরগঞ্জ থানায়। যেখান থেকে সরাসরি বিশাল এ হাট ও শহরের প্রধান প্রধান সড়কগুলো পুরো এলাকা মনিটরিং করছেন পুলিশ সদস্যরা।

সিসি ক্যামেরা স্থাপনের ফলে বিশাল এ হাটের পুরোটাই থাকবে আইনশৃঙ্খলা বাহিনীর নজরদারিতে। ফলে কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটলে দ্রুত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সেখানে পৌঁছাতে পারবে বলে মনে করছে বাজারের স্থানীয় ব্যবসায়ী এবং পীরগঞ্জ থানা পুলিশ।

পীরগঞ্জ থানার ওসি প্রদীপ কুমার রায় জানান, পীরগঞ্জ থানার কলেজ হাট ও পৌর শহরের বিভিন্ন স্থানে প্রথম কার্যক্রম শুরু করা হয়েছে। পর্যায়ক্রমে উপজেলার অন্যান্য গুরুত্বপূর্ণ প্রতিটি স্থানে সিসি ক্যামেরা স্থাপন করা হবে।

ওসি আরো জানান, উপজেলার প্রতিটি হাট ও বাজারগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনা হলে জনবহুল এ সব হাট-বাজারে অপরাধ কর্মকাণ্ড কমে যাবে। এজন্য থানা পুলিশ স্থানীয় ব্যবসায়ীদের উদ্বুদ্ধ করে হাট ও বাজারগুলোতে সিসি ক্যামেরা স্থাপনের উদ্যোগ নিয়েছে। পুরো শহরটাই সিসি ক্যামেরার আওতায় আনা হবে বলে জানান এই পুলিশ কর্মকর্তা।

শেয়ার