Top
সর্বশেষ

অবসরে যাওয়া ও মৃত্যু বরণকারী চিকিৎসকের পদায়ন

০৬ জুলাই, ২০২১ ৫:১৬ অপরাহ্ণ
অবসরে যাওয়া ও মৃত্যু বরণকারী চিকিৎসকের পদায়ন

পাঁচ মাস আগে মৃত্যুবরণকারী রংপুর মেডিকেল কলেজের এক নারী চিকিৎসকসহ অবসরপ্রাপ্ত কে পদায়ন করা হয়েছে। ওই দুই চিকিৎসকসহ আরও ৬৩ জনকে একযোগে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পদায়নের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়। ৭ জুলাই বুধবারের মধ্যে পদায়নকৃতদের নতুন কর্মস্থলে যোগদান করতে বলা হয়।

রাষ্ট্রপতির আদেশক্রমে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য সেবা বিভাগের সিনিয়র সহকারী সচিব সারমিন সুলতানা গত ৪ জুলাই রোববার এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করেন। প্রজ্ঞাপনে বলা হয়েছে, কোভিড-১৯ মহামারি মোকাবিলা ও জনসেবা নিশ্চিত করার লক্ষ্যে এই পদায়ন করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

এদিকে পদায়ন পাওয়া ৬৫ জন চিকিৎসকের তালিকায় তিন নম্বরে রয়েছেন ডা. ফেরদৌস আরা শেখ (৩৯৯১১)। তিনি চলতি বছরের ২৬ ফেব্রুয়ারী মৃত্যুবরণ করেন। আর চার নম্বরে আছেন অবসরে যাওয়া চিকিৎসক ডা. মমতাজ বেগম (৩২৬৬০) তিনি প্রায় ছয় মাস আগে অবসরে যান। ।

ডা. ফেরদৌস আরা শেখ রংপুর মেডিকেল কলেজের ১২তম ব্যাচের শিক্ষার্থী ও গাইনি বিভাগের সহকারী অধ্যাপক ছিলেন। তার স্বামী ডা. মনিরুজ্জামান একই কলেজের শিশু বিভাগের সাবেক সহযোগী অধ্যাপক।

ওই নারী চিকিৎসকের মারা যাওয়া ও অপর শিক্ষক অবসরের যাওয়ার বিষিটি নিশ্চিত করে রংপুর মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. একেএম নুরুন্নবী লাইজু জানান, প্রায় পাঁস মাস আগে ডা. ফেরদৌস আরা শেখ মারা গেছেন। আর ডা. মমতাজ বেগম ছয় মাস আগে অবসওে গেছেন। মৃত্যু আর অবসওে যাওয়ার বিষয়টি সম্ভবত স্বাস্থ্যসেবা বিভাগ জানতেন না। এ কারণে ভুলে হয়তো তার নাম তালিকায় এসেছে। এটা স্বাস্থ্যসেবা বিভাগের ভুল।

শেয়ার