Top
সর্বশেষ

খাদ্য সহায়তা পেয়ে ৯০০ পরিবারের মুখে হাসি

০৬ জুলাই, ২০২১ ৬:৪৬ অপরাহ্ণ
খাদ্য সহায়তা পেয়ে ৯০০ পরিবারের মুখে হাসি

সংখ্যালঘু ও দলিত সম্প্রদায়ের ৯শ” পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে বেসরকারি উন্নয়ন সংস্থা ডপস। করোনাভাইরাসে সরকার বিধিনিষেধ আরোপ করায় কাজকর্ম না থাকায় খাদ্যসহায়তা পেয়ে উচ্ছস্বিত হতদরিদ্র ও নিম্নআয়ের এসব পরিবার।

মঙ্গলবার রংপুর সদর উপজেলা পরিষদ চত্বরে স্বাস্থ্যবিধি মেনে খাদ্য সহায়তা পপ্রান করা হয়। এসডিসি’র অর্থায়নে জাতীয় মানবাধিকার কমিশন ও ইউএনডিপি-হিউম্যান রাইটস্ এন্ড জাস্টিস প্রোগ্রাম এর সহায়তায় খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রমের আয়োজন করে ডপস।

বিতরণ কার্যক্রমে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমী, সুজন’র মহানগর সম্পাদক বীরমুক্তিযোদ্ধা মাহাবুবার রহমান, এনজিও অবলম্বন’র নির্বাহী পরিচালক পপ্রীর চক্রবর্তী, ডপস’র নির্বাহী পরিচালক প্রমুখ।

রংপুর নগর ও সদর উপজেলার বিভিন্ন এলাকা থেকে খাদ্য সহায়তা পেতে উপজেলা পরিষদ চত্বরে জড়ো হতে থাকে সুবিধাভোগীরা। উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে বিতরণ কার্যক্রম শুরু হয়। পরে হাতে হাতে পৌঁছে দেওয়া হয় খাদ্য সামগ্রীর প্যাকেট।

খাদ্য সহায়তা পেয়ে আয়োজকদের প্রতি কৃতজ্ঞতা পপ্রাশ করে হরিশ চন্দ্র, প্রদীপ রায়, হিরু ডোমিনসহ আরো অনেকে। মাতলী ও ঝর্ণা রায় বলেন, আমরা সারা বছরই কষ্টে থাকি। কিন্তু এখন করোনার কারণে লকডাউন চলছে। এতে কষ্ট আরো বেড়ে গেছে। ঠিক মতো সংসার চলছে না। এই বিপদের দিনে এত কিছু পেয়ে আমরা আনন্দিত। কিছুদিন ভালো খেয়ে থাকা যাবে।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত সাদিয়া সুমী জানান, করোনাভাইরাসের কারণে নিম্ন ও মধ্যবিত্ত পরিবার ছাড়াও সমাজের পিছিয়ে পড়া অবহেলিত জনগোষ্ঠী কষ্টে রয়েছে। বিশেষ করে জাতিগত সংখ্যালঘু ও দলিত পরিবার বিভিন্ন ভাবে সুযোগ সুবিধা থেকে বঞ্চিত। এই সংকটকালে এ জনগোষ্ঠীর ২ হাজার পরিবারের মধ্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে। প্রথম দিনে রংপুর সদরে ৯০০ পরিবারকে খাদ্য সামগ্রীর প্যাকেট দেওয়া হয়েছে।

আয়োজকেরা জানান, ৮-১০ জুলাইয়ের মধ্যে মিঠাপুকুর উপজেলার ১১০০ পরিবারকে একই সহায়তা পৌঁছে দেওয়া হবে। সহায়তা হিসেবে দেওয়া প্রতিটি প্যাকেটের মধ্যে ১২ কেজি চাল, ২ কেজি মসুর ডাল, ২ কেজি আটা, ২ লিটার সয়াবিন তেলসহ এক কেজি করে লবণ, চিনি ও চিড়া রয়েছে। সঙ্গে এক কেজি করে জীবাণুনাশক ডিটারজেন্ট পাউডার ও ছয়টি করে সাবান রয়েছে।

শেয়ার