Top
সর্বশেষ

এবার সেই মিনুর বড় ছেলে নিখোঁজ

০৮ জুলাই, ২০২১ ২:১৮ অপরাহ্ণ
এবার সেই মিনুর বড় ছেলে নিখোঁজ
চট্টগ্রাম প্রতিনিধি :

হত্যা মামলায় সাজাপ্রাপ্ত আসামির পরিবর্তে ৩ বছর জেল খাটা মিনু মুক্তি পাওয়ার কিছুদিনের মধ্যেই রহস্যজনকভাবে সড়ক দুর্ঘটনায় মারা যান। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার তার বড় ছেলে ইয়াছিন (১২) নিখোঁজ হয়েছেন।

পুলিশ জানায়, গত কয়েকবছর যাবত চট্টগ্রাম নগরীর ষোলশহর রেলওয়ে স্টেশনে একটি দোকানে চাকরি করত ইয়াসিন। গত কয়েকদিন মিনুর ভাই মো. রুবেল ভাগনে ইয়াছিনকে খোঁজাখুজি করেন। সর্বশেষ মঙ্গলবার (৬ জুলাই) সকালে ভাগনেকে খুঁজতে ষোলশহরে ওই দোকানে যান। কিন্তু দোকানটি ভেঙে ফেলায় খোঁজ পাননি কারও।

এর আগে গত ২৮ জুন সড়ক দুর্ঘটনায় নিহত হওয়ার পর ‘অজ্ঞাত’ হিসেবে মিনুর মরদেহ দাফন করা হয়। ট্রাকচাপায় মিনু আক্তারের মৃত্যুকে অস্বাভাবিক দাবি করেন মিনুর আইনজীবী গোলাম মাওলা মুরাদ।

মিনুর ভাই মো. রুবেল বলেন, মিনু আপা মৃত্যুর খবর জানার পর থেকে তার বড় ছেলে ইয়াছিনেরও খোঁজে পাওয়া যাচ্ছে না। প্রথমে শুনেছিলাম দোকানের মালিকের সঙ্গে বাঁশখালী গিয়েছিল। কিন্তু ইয়াছিন যে দোকানে চাকরি করতেন সেটি এখন নেই। বিষয়টি পুলিশকে জানানো হয়েছে।

মিনুর বিষয়ে রুবেল বলেন, মিনুর মৃত্যু রহস্যজনক। মিনুকে যারা কারাগারে পাঠিয়েছে, তারা শক্তিশালী। তারা মিনুকে সড়ক দুর্ঘটনার নামে হত্যা করতে পারে। এ ঘটনা তদন্তের দাবি জানাই।

বায়েজিদ বোস্তামী থানার ওসি মো. কামরুজ্জামান বলেন, মিনুর মৃত্যুর ঘটনায় থানায় সড়ক দুর্ঘটনা আইনে মামলা হয়েছে। এটি সড়ক দুর্ঘটনায় মৃত্যু নিশ্চিত। তবুও বিষয়টি আমরা তদন্ত করছি।

মিনুর আইনজীবী গোলাম মাওলা মুরাদ বলেন, মিনুর মৃত্যু স্বাভাবিক নয়। মাত্র ১৩ দিন আগে কারাগার থেকে মুক্তি পেয়েছেন তিনি। তিন বছর পর জেল থেকে মুক্তি পেয়ে পরিবারের সঙ্গেই ছিলেন। জেল থেকে বের হওয়ার পর তিনি কিছুটা মানসিক সমস্যায় ভুগছিলেন। মিনুর জেলে যাওয়ার বিষয়ে অনেক কিছুই হয়ে গেল। বাসা থেকে ৪ কিলোমিটার দূরে রাস্তায় মিনু আসলেই সড়ক দুর্ঘটনায় মারা গেছেন, নাকি অন্য কেউ মিনুকে মেরে ফেলেছে? মিনুর মৃত্যু ঘটনাটির তদন্ত চলছে। যদি বিচার বিভাগীয় তদন্ত হয়, তাহলে ভালো হবে।

শেয়ার