Top
সর্বশেষ

লকডাউনে কুলখানি অনুষ্ঠানের আয়োজন করায় অর্থদন্ড

০৯ জুলাই, ২০২১ ৪:৪৭ অপরাহ্ণ
লকডাউনে কুলখানি অনুষ্ঠানের আয়োজন করায় অর্থদন্ড
মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জে সরকার কর্তৃক কঠোর লকডাউনের শর্তভঙ্গের মাধ্যমে ব্যাপক জনসমাগম করে কুলখানি অনুষ্ঠানের আয়োজন করায় বাড়ির মালিকের সকল খাবার জব্দসহ অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

শুক্রবার ৯ জুলাই দুপুরে মানিকগঞ্জ সদর উপজেলার বাগজান গ্রামের লিটন মিয়ার বাড়ীতে এই ভ্রাম্যমান আদালতের অভিযানটি পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট তাছলিমা শিরিন।

তাছলিমা শিরিন জানান , মানিকগঞ্জ সদর উপজেলার বাগজান গ্রামের লিটন মিয়া নামের এক ব্যক্তি তার দাদার কুলখানি অনুষ্ঠানের আয়োজন করেছেন-এমন সংবাদ পেয়ে ওই বাড়িতে যাই এবং ঘটনার সত্যতা লক্ষ করি। সেখানে সরকারি বিধি নিষেধ অমান্য করে সামাজিক অনুষ্ঠান আয়োজন এবং লোকসমাগমের মাধ্যমে জীবন বিপন্নকারী করোনা রোগের সংক্রমণ বিস্তারের ঝুঁকি বাড়ানোর অপরাধে ভ্রাম্যমান আদালতের দণ্ডবিধির ১৮৬০ এর ২৬৯ ধারায় ২০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করেছি। সেই সাথে দুই শতাধিক লোকের জন্যে আয়োজিত সকল খাবার জব্দ করে তা সরকারি শিশু পরিবার ও দুটি বেসরকারি এতিমখানায় বিতরণ করার নির্দেশ দেয়া হয়েছে।

এসময় স্থানীয় দিঘী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন মোল্লা এবং পুলিশের সদস্যরা ভ্যাম্যমান আদালতের পরিচালনায় সহযোগিতা করেছেন বলেও জানিয়েছেন তাছলিমা শিরিন।

শেয়ার