Top
সর্বশেষ

রংপুর বিভাগে আরও ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৮

১০ জুলাই, ২০২১ ১:৫৪ অপরাহ্ণ
রংপুর বিভাগে আরও ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৭৮
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে আরও আটজনের মৃত্যু হয়েছে। একই সময়ে করোনা সংক্রমিত হয়েছে ২৭৮ জন। এ নিয়ে গেল ৯ দিনে বিভাগের ৮ জেলায় করোনায় প্রাণ হারালেন ১১৩ জন।

শনিবার (১০ জুলাই) দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান গত ২৫ ঘন্টায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে লালমনিরহাট জেলার ৩ জন, দিনাজপুরের ২, নীলফামারীর ২ ও ঠাকুরগাঁও জেলার ১ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় গেল সপ্তাহের তুলনায় মৃত্যু ও শনাক্তের হার কমে এসেছে।

একই সময়ে বিভাগে ৮৬৫ জনের নমুনা পরীক্ষা করে ২৭৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুর জেলার ১৪২ জন, ঠাকুরগাঁওয়ের ৩৬, রংপুরের ৩১, লালমনিরহাটের ২২, গাইবান্ধার ১৯, নীলফামারীর ১৫, কুড়িগ্রামের ৭ ও পঞ্চগড় জেলার ৬ জন রয়েছে। বিভাগে শনাক্তের হার ৩২ দশমিক ১৪ শতাংশ।

স্বাস্থ্য পরিচালকের অফিস সূত্রে জানা গেছে, করোনাভাইরাস শনাক্তের শুরু থেকে রংপুর বিভাগে ১ লাখ ৭৩ হাজার ৫৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩১ হাজার ৯৬৮ জনের করোনা শনাক্ত হয়েছেন। বিভাগে করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছ ৬৩২ জনে।

এর মধ্যে দিনাজপুর জেলার ২১৮ জন, রংপুরের ১২৩, ঠাকুরগাঁওয়ের ১১৫, নীলফামারীর ৪৪, লালমনিরহাটের ৪২, কুড়িগ্রামের ৩২, গাইবান্ধার ২৯ ও পঞ্চগড়ের ২৯ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫৩৯ জন। বিভাগে ৩১ হাজার ৯৬৮ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।

এর মধ্যে দিনাজপুর জেলায় ১০ হাজার ১৩৯ জন, রংপুরের ৭ হাজার ৯৭ জন, ঠাকুরগাঁওয়ের ৪ হাজার ৪২২ জন, গাইবান্ধার ২ হাজার ৫৯২ জন, নীলফামারীর ২ হাজার ২৯৫ জন, কুড়িগ্রামের ২ হাজার ১৮২ জন, লালমনিরহাটের ১ হাজার ৭৯৪ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৪৪৭ জন রয়েছেন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

বিপি/এমএইচটি

শেয়ার