Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে বিক্ষোভ সমাবেশ

১৩ জুলাই, ২০২১ ১১:৪৫ পূর্বাহ্ণ
ঠাকুরগাঁওয়ে ত্রাণের দাবিতে বিক্ষোভ সমাবেশ
ঠাকুরগাঁও প্রতিনিধি :

করোনার কারণে হোটেল ও রেস্তোরা বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়া শ্রমিকদের পক্ষ থেকে ত্রাণের দাবিতে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ১২ জুলাই সোমবার পৌর শহরের চৌরাস্তায় হোটেল এন্ড রেস্তোরা শ্রমিক ইউনিয়নের উদ্যোগে “ত্রাণ চাই অথবা স্লিপ চাই” এই শ্লোগানে এ বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে জেলা প্রশাসনের পক্ষ থেকে ১৫০জন হোটেল শ্রমিককে ত্রাণের স্লিপ প্রদান করেন সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে অন্যান্য প্রতিষ্ঠানের ন্যায় হোটেল ও রোস্তোরা বন্ধ হয়ে যায়। দীর্ঘদিন বন্ধ থাকার পরে সম্প্রতি অনলাইনে শুধুমাত্র পার্সেল বিক্রির নির্দেশনা পাওয়া যায়। এই অবস্থায় শ্রমিকেরা কর্মহীন হয়ে পড়েন।

লকডাউনে আয় বন্ধ হয়ে যাওয়ায় তারা ত্রাণের দাবিতে শহরের চৌরাস্তায় একত্রিত হয়ে বিক্ষোভ করে। তারা কর্তৃপক্ষের কাছে ত্রাণ অথবা স্লিপ বরাদ্দের জন্য শ্লোগান দিতে থাকে। বিষয়টি জেলা প্রশাসক মো. মাহবুবুর রহমানকে জানালে তিনি ১৫০ জন হোটেল শ্রমিকের জন্য একটি করে ত্রাণের স্লিপ প্রদানের নির্দেশ দেন। পরে এই স্লিপ বিতরণ করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কামরুল হাসান সোহাগ।

এ সময় ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলী, সংগঠনের সভাপতি জয়নাল আবেদীন, সাধারণ সম্পাদক কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা, অর্থ সম্পাদক আনারুল ইসলাম, সমাজকল্যাণ সম্পাদক মনসুরসহ অন্যান্য সদস্য ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

শেয়ার