Top
সর্বশেষ

চট্টগ্রামে গালকাটা জাহাঙ্গীরসহ ৬ ছিনতাইকারী আটক

১৪ জুলাই, ২০২১ ৬:২৯ অপরাহ্ণ
চট্টগ্রামে গালকাটা জাহাঙ্গীরসহ ৬ ছিনতাইকারী আটক
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামের শীর্ষ ছিনতাইকারী মো. জাহাঙ্গীর প্রকাশ গালকাটা জাহাঙ্গীরকে (২৫) ৫ সহযোগীসহ আটক করেছে পুলিশ। এসময় দুইটি ছোরাও উদ্ধার করা হয়েছে। জাহাঙ্গীর পুলিশ দেখলেই ব্লেড দিয়ে তার জিহ্বা কেটে ফেলে বলে তাকে গালকাটা জাহাঙ্গীর নামে ডাকে সবাই। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা কোরবানিকে সামনে রেখে ছিনতাইয়ের জন্য জড়ো হওয়ার কথা পুলিশকে জানিয়েছে।

গ্রেপ্তার বাকিরা হলেন- মোঃ ইমন শরীফ প্রকাশ ইমন (১৯), মোঃ সাইফুল প্রকাশ সুমন (২৪), মোঃ মনির (২১), মোঃ নজরুল আহমেদ সাগর (২০) এবং সাইদুর রহমান ইবু (২২)।

ডবলমুরিং থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, গাল কাটা জাহাঙ্গীর শীর্ষ ছিনতাইকারী। কিন্তু সে প্রায় কাজই নিজে না করে তার চক্রের সদস্যদের দিয়েই করাত। তাই তার বিরুদ্ধে মামলা মাত্র ৪ টি। সে খুবই ধূর্ত। পুলিশ দেখলেই ব্লেড দিয়ে নিজের জিহ্বা কেটে ফেলে যাতে তাকে আহত মনে করে পুলিশ তাকে না ধরে।

‘গোপন সংবাদের ভিত্তিতে মঙ্গলবার (১৩ জুলাই) রাত সাড়ে ১০টার দিকে আগ্রাবাদ সিএন্ডএফ টাওয়ারের পাশে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানী লিমিটেড অফিসের প্রধান ফটকের সামনে থেকে ইমন, সুমন ও মনিরকে গ্রেপ্তার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় তাদের প্রধান জাহাঙ্গীর প্রকাশ গাল কাটা জাহাঙ্গীরসহ আরও দুইজনকে। এসময় জাহাঙ্গীর পুলিশ থেকে বাঁচতে ব্লেড দিয়ে তার জিহ্বা কেটে ফেলে।’

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহাঙ্গীর পুলিশকে জানায়, কোরবানি উপলক্ষে তারা জড়ো হয়েছিল। গরু বেপারী ও গরু ক্রেতাদের টার্গেট করেই তারা পরিকল্পনা করছিল। তাদের গ্রুপে ৫ জন থাকলেও কোরবানি উপলক্ষে চাঁদপুর থেকে সুমনকেও দলে ভেড়ায়।

‘গ্রেপ্তার ইমন শরীফ প্রকাশ ইমনের বিরুদ্ধে ৫টি, মোঃ সাইফুল প্রকাশ সুমনের বিরুদ্ধে দুটি, মোঃ নজরুল আহমেদ সাগরের বিরুদ্ধে ৪ টি এবং সাইদুর রহমান ইবুর বিরুদ্ধে একটি মামলা রয়েছে।’ বলেন ওসি মোহাম্মদ মহসীন।

শেয়ার