Top
সর্বশেষ

কুষ্টিয়ায় বিষ খাইয়ে দুটি গরুকে হত্যা করল দুর্বৃত্তরা

১৫ জুলাই, ২০২১ ১:২৬ অপরাহ্ণ
কুষ্টিয়ায় বিষ খাইয়ে দুটি গরুকে হত্যা করল দুর্বৃত্তরা
কুষ্টিয়া প্রতিনিধি :

কুষ্টিয়ার মিরপুরে রাতের আঁধারে গোয়াল ঘরে খাবারের সাথে বিষ মিশিয়ে দুটি গরুকে হত্যা করেছে দুর্বৃত্তরা। বুধবার দিবাগত রাতে উপজেলার চিথলিয়া ইউনিয়নের মজলিশপুর গ্রামে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (১৫ জুলাই) ভোরে কৃষক রফি ফকির গোয়াল ঘরে গিয়ে দেখেন তার দু’টি গরু মরে পড়ে রয়েছে । গরু দু’টির মুখের কাছ থেকে বিষের গন্ধ পাওয়া যাচ্ছে ।
কৃষক রফি ফকির জানান, আসন্ন কোরবানির ঈদের জন্যই ষাঁড় গরু দুইটি পার্শ্ববর্তী গ্রামের বেপারীর কাছে ১ লক্ষ ৭০ হাজার টাকায় বিক্রয় করেছিলেন। বৃহস্পতিবার সকালে গরু দু’টি তার বাড়ির গোয়াল ঘর থেকে নিয়ে যাওয়ার কথা ছিল। তার ধারণা গরু দুটি বিক্রি হয়ে যাওয়ার কথা জানতে পেরেই দুর্বৃত্তরা এমন নৃশংস ঘটনা ঘটিয়েছে। তিনি বলেন, পূর্বশক্রতার কারণে এঘটনা ঘটানো হয়েছে।

এ ঘটনায় বৃহস্পতিবার সকালেই থানায় অভিযোগ দায়ের করেছেন কৃষক রফি ফকির। এদিকে নৃশংস এই পশু হত্যার ঘটনার সঙ্গে জড়িতদের কঠোর শাস্তির দাবি জানিয়েছেন গ্রামবাসী।

চিথলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান গিয়াস উদ্দিন পিস্তল জানান, এমন নৃশংস ঘটনার খবর শুনেই কৃষক রাফি ফকিরের বাড়িতে গিয়েছিলাম। যারা এমন নিশংস পশু হত্যার ঘটনা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান এই জনপ্রতিনিধি।

মিরপুর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা.সোহাগ রানা জানান, এমন অমানবিক ঘটনা যারা ঘটিয়েছেন তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া উচিত। এ বিষয়ে মিরপুর থানার(ওসি)গোলাম মোস্তফা জানান, অভিযোগ পেয়েছি। বিষয়টির তদন্ত চলছে। তদন্ত শেষে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার