Top
সর্বশেষ

বিধিনিষেধ শিথিলে বেড়ছে যানজট

১৫ জুলাই, ২০২১ ৩:৫১ অপরাহ্ণ
বিধিনিষেধ শিথিলে বেড়ছে যানজট
দিনাজপুর প্রতিনিধি :

সরকার ঘোষিত কঠোর লকডাউন শিথিল করায় দিনাজপুরে বেড়েছে যানবাহন ও মানুষের চলাচল। দোকানপাঠ শপিং মলসহ সকল প্রকার গণপরিবহন সবকিছু খুলে দেওয়া হয়েছে। বুধবার কঠোর লকডাউন শেষ দিনে বিধিনিশেষ শুধু কাগজেই ছিল।

বৃহস্পতিবার সকালে দিনাজপুর শহর ঘুরে দেখা যায়, শহরের সর্বত্রই যনবাহন ও মানুষের চলাচল ছির স্বাভাবিক। বিভিন্ন সড়কের ট্রাফিক পয়েন্টগুলোতে যানজট ছিল চরমে। সকাল ১১ টা থেকে শহরের কালিতলা থেকে স্টেশন, বালুয়াড়াঙ্গা থেকে জোড়াব্রিজ, মোর্ডান মোড় থেকে মালদহপট্রি, মুন্সিপাড়াসহ সকল সড়কে ছিল তীব্র যানজট। এসব সড়কে মানুষকে প্রায় ৪০ থেকে ৫০ মিনিট বসে থাকতে দেখা গেছে। ব্যক্তিগত গাড়ি, ইজিবাইক, মোটরসাইকেলসহ সব ধরনের পরিবহন দেখা গেছে। শহরের বিভিন্ন ব্যাংকগুলোতেও ব্যাপক ভিড় লক্ষ করা গেছে।

শহরের মোর্ডান মোড়ে টহল পুলিশের গাড়িতে ৪০মিনিট ধরে বসে আছে এ.এস.আই সাদ্দাম । বসে থাকতে থাকতে বিরক্ত হয়ে নিজেই নেমে পড়েছেন যানজন নিরসনে।
তিনি বলেন, দিনাজপুরে মানুষ ‌অনেক দিন লকডাউনের জন্য বাসায় বন্ধ ছিল। আজকে কিছুটা বিধিনিষেধ শিথিল করায় এবং সামনে ঈদ এর ফলে সড়কে বেড়েছে মানুষের উপস্থিতি। গত ২১ দিন ধরে শহরের বাহির থেকে কোন ইজিবাইক শহরে ঢুকতে পারেনি। আজ তারা সবাই গাড়ি নিয়ে শহরে প্রবেশ করেছে। এর ফলেই বেড়েছে শহরের যানজট।

শহরের চারুবাবুর মোড়ে যানজটে ইজিবাইক নিয়ে বসে আছেন রকিবুল ইসলাম।

তিনি বলেন, সকাল ১১ টায় লিলির মোড় থেকে কলেজ মোড়ে যাওয়ার জন্য গাড়ি ছাড়ছি। এখন ১২টা বাজে এখনো রাস্তায় আছি, ৫ মিনিটের রাস্তা ১ ঘন্টা থেকে বসে আছি। চারুবাবুর মোড়ে ট্রাফিক পুলিশকে গাড়ি সামাল দিতে হিমসিম খেতে হচ্ছে। কেহ মানছেন না তাদের কথা যে যার মতো ইচ্ছা চলতেছে।

লিলির মোড়, থানা মোড়,চারুবাবুর মোড়,বালুয়াডাঙ্গার মোড়, হাসপাতাল মোড়,মুন্সিপাড়া ও মালদহপট্রিসহ অন্যান্য এলাকায়ও যানবাহনের বিপুল চাপ দেখা গেছে। দায়িত্বরত পুলিশ সদস্যরা বলছেন, দোকানপাট শপিং মল খুলে দেয়ার কারণে মানুষের উপস্থিতি বেড়েছে।

শেয়ার