Top
সর্বশেষ

ঠাকুরগাঁওয়ে নতুন শনাক্ত ৮৯ জন

১৬ জুলাই, ২০২১ ১২:৪৩ অপরাহ্ণ
ঠাকুরগাঁওয়ে নতুন শনাক্ত ৮৯ জন
ঠাকুরগাঁও প্রতিনিধি :

গত ২৪ ঘণ্টায় ঠাকুরগাঁওয়ে করোনা সংক্রমিত কোন রোগীর মৃত্যু নেই। তবে এই সময় নতুন করে শনাক্ত হয়েছেন ৮৯ জন। সিভিল সার্জন ডা. মাহফুজার রহমান সরকার জানান, জুলাই মাসের প্রতিটি দিন কোন কোন করোনা সংক্রমিত রোগী মারা গেছেন। গত ৩০ জুন পর্যন্ত এই জেলায় মোট ৮১ জন করোনা সংক্রমিত রোগী মারা যান। ১৫ জুলাই পর্যন্ত মৃত্যুর এই সংখ্যা দাঁড়িয়েছে ১২৮ জনে। অর্থাৎ গত ১৫ দিনেই ঠাকুরগাঁও জেলায় ৪৭ জন করোনা সংক্রমিত রোগী মারা যায়। গত ২৪ ঘণ্টায় কোন রোগীর মৃত্যুর খবর নেই। তবে নতুন করে শনাক্ত হয়েছেন ৮৯ জন। জেলায় এখন পর্যন্ত মোট আক্রান্ত শনাক্ত ৫০৩৩।

তিনি জানান, বৃহস্পতিবার সকাল ৮ টা থেকে আজ শুক্রবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘণ্টায় মোট নমুনা পরীক্ষা করা হয় ৩৩৯ জনের। শনাক্তের হার ২৬ দশমিক ২৫ শতাংশ। সদর উপজেলাতেই প্রতিদিন সবচেয়ে বেশি করোনা সংক্রমিত রোগী শনাক্ত হচ্ছে। এই দিন ৮৯ জন নতুন শনাক্ত রোগীর মধ্যে সদরেই রয়েছেন ৪৯ জন।

অন্যান্য উপজেলার মধ্যে রয়েছে, বালিয়াডাঙ্গীতে ০৭ জন, পীরগঞ্জে ১৬ জন, রাণীশংকৈলে ১৩ জন এবং হরিপুরে ০৪ জন। ঠাকুরগাঁও জেলায় সর্বমোট ৫০৩৩ জন করোনা সংক্রমিত রোগীর মধ্যে ৩৩৭০ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন।

এদিকে জেলা ও উপজেলা প্রশাসন প্রায় প্রতিদিনই করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হচ্ছে। এছাড়া ঠাকুরগাঁও সদর, বালিয়াডাঙ্গী, রাণীশংকৈল, পীরগঞ্জ, হরিপুর উপজেলায় বিভিন্ন কর্মহীন মানুষের মাঝে মাননীয় প্রধানমন্ত্রীর উপহার সামগ্রী বিতরণ করা হচ্ছে।

শেয়ার