Top
সর্বশেষ

বকেয়া পাওনার দাবিতে সিরাজগঞ্জে শ্রমিক সমাবেশ

১৬ জুলাই, ২০২১ ৭:০৪ অপরাহ্ণ
বকেয়া পাওনার দাবিতে সিরাজগঞ্জে শ্রমিক সমাবেশ
সিরাজগঞ্জ প্রতিনিধি :

বন্ধ জুট মিল চালু ও বকেয়া পাওনা আদায়ের দাবিতে জাতীয় জুট মিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের উদ্যোগে সিরাজগঞ্জে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১৬ জুলাই) সকালে সিরাজগঞ্জ রায়পুর জাতীয় জুট মিলের উত্তর গেইটে সমন্বয় পরিষদের জেলা শাখার আহবায়ক মোঃ শহিদুল ইসলাম এর সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তাগন বলেন, বন্ধকৃত জুট মিল চালু করে মজুরী কমিশনের এরিয়া বিলসহ শ্রমিক কর্মচারির সকল বকেয়া পাওনা পরিশোধ করতে হবে।

জাতীয় জুট মিল বন্ধ থাকার কারনে মিলে কর্মরত শ্রমিকরা মহামারী করোনার মধ্যে পরিবার-পরিজন নিয়ে অনাহারে অর্ধাহারে মানবেতর জীবনযাপন করছে। মজুরি কমিশনের এরিয়ার বিলসহ শ্রমিকদের সকল পাওনা পরিশোধ করে জাতীয জুট মিলসহ বন্ধকৃত সকল জুটমিল আধুনিকাযন করে দ্রুত চালু করার জন্য সরকারের কাছে জোর দাবী জানান তারা। অনতিবিলম্বে তাদের এই দাবি বাস্তবায়ন না করা হলে কঠোর আন্দোলনের হুঁশিযারী দেয়া হয়।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ট্রেড ইউনিয়ন সিরাজগঞ্জ অঞ্চল এর সভাপতি মোঃ বরকত উল্লাহ, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি মোঃ ইসমাঈল হোসেন, জেলা বাসদের আহবায়ক নব কুমার কর্মকার, জাতীয় জুট মিল শ্রমিকদের সরদার মোঃ মনির হোসেন প্রমূখ।

শেয়ার