Top
সর্বশেষ

রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু

১৮ জুলাই, ২০২১ ৩:১২ অপরাহ্ণ
রংপুর বিভাগে করোনায় আক্রান্ত হয়ে ১৫ জনের মৃত্যু
রংপুর প্রতিনিধি :

রংপুর বিভাগে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা আবারো বেড়েছে। শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত আরো জনের ১৫জনের মৃত্যু হয়েছে। শনিবার মৃত্যের সংখ্যা ছিল ৯ জন। শনিবারের চাইতে ৬ জন বেশি। একই সময়ে করোনা আক্রান্ত হয়েছে ৮২১ জন । শনিবার আক্রান্তের সংখ্যা ছিল ৭১১ জন। চলতি মাসের আঠারো দিনে বিভাগে করোনায় প্রাণ হারাল ২১৫ জন। ২৪ ঘণ্টায় রংপুর বিভাগে করোনায় মৃত্যু সংখ্যা ও আক্রান্তের হার বেড়েছে।

রবিবার দুপুরে রংপুর বিভাগীয় স্বাস্থ্য পরিচালক (ভারপ্রাপ্ত) আবু মো. জাকিরুল ইসলাম জানান, শনিবার সকাল থেকে রবিবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে রংপুর জেলার ৫ জন, লালমনিরহাটের ১ জন, পঞ্চগড়ের ১ জন, দিনাজপুরের ১ জন, গাইবান্ধার ২ জন, নীলফামারীর ২ জন, ঠাকুরগাঁয়ের ৩ জন রয়েছেন।

রংপুর বিভাগের ৮ জেলায় ২ হাজার ৭৮২ জনের নমুনা পরীক্ষা করে ৮২১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে দিনাজপুরের ৬৮ জন, রংপুরের ২৪৬ জন, ঠাকুরগাঁওয়ের ৯৬ জন, নীলফামারীর ৫৭ জন, কুড়িগ্রামের ৬৬ জন, গাইবান্ধার ১৬৪ ও লালমনিরহাটের ৩৮ জন রয়েছে। ২৪ ঘণ্টায় শনাক্ত বিবেচনায় আক্রান্তের হার ২৮ দশমিক ১১ শতাংশ।

নতুন করে মারা যাওয়া ৯ জনসহ বিভাগে করোনায় মৃত্যের সংখ্যা দাঁড়িয়েছে ৭২৫ জনে। এর মধ্যে দিনাজপুর জেলার ২৩৮ জন, রংপুরের ১৪৭, ঠাকুরগাঁওয়ের ১৩৪, নীলফামারীর ৫১, লালমনিরহাটের ৪৫, কুড়িগ্রামের ৩৮, পঞ্চগড়ের ৩৭ ও গাইবান্ধার ৩৫ জন রয়েছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৭৪ জন।
নতুন শনাক্ত ৮২১ জনসহ বিভাগে ৩৬ হাজার ৯২৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এর মধ্যে দিনাজপুুর জেলায় ১১ হাজার ২১২ জন, রংপুরের ৮ হাজার ৯১ জন, ঠাকুরগাঁওয়ের ৫ হাজার ১৩৬ জন, গাইবান্ধার ৩ হাজার ১২৩ জন, নীলফামারীর ২ হাজার ৭৯৩ জন, কুড়িগ্রামের ২ হাজার ৬৫০ জন, লালমনিরহাটের ১ হাজার ৯৭১ জন এবং পঞ্চগড়ের ১ হাজার ৯৫৩ জন রয়েছেন।

করোনাভাইরাস শনাক্তের শুরুর পর থেকে রংপুর বিভাগে ১ লাখ ৭৯ হাজার ৭৪৮ জনের নমুনা পরীক্ষা করে ৩৬ হাজার ৯১৯ জন করোনা রোগী পাওয়া গেছে। এরমধ্যে মারা গেছে ৭৪০ জন । আর সুস্থ হয়েছেন ২৬ হাজার ৬২৩ জন। বিভাগের আট জেলার মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু হয়েছে দিনাজপুর, রংপুর ও ঠাকুরগাঁও জেলায়।

শেয়ার