Top
সর্বশেষ

করোনার ভয়াল সময়ে চলছে প্রচারণার উৎসব

১৮ জুলাই, ২০২১ ৫:১৪ অপরাহ্ণ
করোনার ভয়াল সময়ে চলছে প্রচারণার উৎসব
সিলেট প্রতিনিধি :

সিলেট এখন করোনা হটস্পটে পরিণত হয়েছে। দিন দিন ভাঙ্গছে করোনার মৃত্যু ও আক্রান্তের রেকর্ড। আবার দেশের শীর্ষ সংক্রমিত এলাকা হিসেবে চিহ্নিত। অন্যদিকে সিলেটসহ দেশের এই ভীতিকর অবস্থায় সিলেট-৩ আসনে চলছে নির্বাচনী ‘উৎসব’। উপ নির্বাচনকে কেন্দ্র করে জমেছে নির্বাচনী প্রচার প্রচারণার হিড়িক। এসব প্রচার প্রচারণায় মানা হচ্ছে না নূন্যতম স্বাস্থ্যবিধি।

সরজমিনে দেখা যায়, বেশির ভাগ মানুষের মুখে মাস্ক নেই। কাউকে শারীরিক দূরত্ব বজায় রেখে চলাচল করতে দেখা যায়নি। এরইমধ্যে প্রার্থীরা করছেন গণসংযোগ, সভা-সমাবেশও। দক্ষিণ সুরমা, বালাগঞ্জ ও ফেঞ্চুগঞ্জ নিয়ে গঠিত সিলেট-৩ আসন। এই বিশাল এলাকার জাতীয় উপ নির্বাচনে এ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন ৪ প্রার্থী। শহর থেকে গ্রামাঞ্চলে তারা উন্নয়নমূলক প্রতিশ্রুতি দিয়ে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সকাল থেকে রাত পর্যন্ত প্রার্থী ও তাঁদের সমর্থকরা গ্রামে গ্রামে উন্নয়নমূলক কথা বলে ভোটারদের দৃষ্টি আকর্ষণ করছেন। করোনার সকল বিধিকে উপেক্ষা করে কর্মী-সমর্থকদের নিয়ে শোডাউন করছেন।

সিলেটের সুশিল সমাজ বলছে, করোনার সংক্রমণ দিন দিন বেড়েই চলেছে। আজও সিলেটে করোনায় মৃত্যুর রেকর্ড হয়েছে। প্রতিদিনই অনেকে মারাও যাচ্ছেন। এমন ভয়াল পরিস্থিতিতে প্রতিদিন যেভাবে প্রার্থীরা ব্যাপক জনসমাগম ঘটাচ্ছেন তা সিলেটের জন কাল হয়ে দাঁড়াতে পারে। প্রসাশনের উচিত এই বিষয়ে নজরদারি করা। সিলেট-৩ আসনে মোট ভোটার ৩ লাখ ৫২ হাজার। ভোটকেন্দ্র আছে ১৪৯টি। ২৮ জুলাই ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ হবে এখানে।

উল্লেখ্য, গত ১১ মার্চ করোনায় সংক্রমিত হয়ে সিলেট-৩ আসনের আওয়ামী লীগের সাংসদ মাহমুদ উস সামাদ চৌধুরী মারা যান। ১৫ মার্চ আসনটি শূন্য ঘোষণা করা হয়।

উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী ৪ প্রার্থী হলেন আওয়ামী লীগের মনোনীত 8 প্রার্থী হাবিবুর রহমান (নৌকা), জাতীয় পার্টির মনোনীত প্রার্থী আতিকুর রহমান (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী ও বিএনপির সাবেক সাংসদ শফি আহমদ চৌধুরী (মোটরগাড়ি কার) এবং বাংলাদেশ কংগ্রেসের মনোনীত প্রার্থী জুনায়েদ মুহাম্মদ মিয়া (ডাব)।

শেয়ার