Top
সর্বশেষ

তেঁতুলিয়ায় কুরবানির জমজমাট গরুর হাটে উপেক্ষিত স্বাস্থ্যবিধি

১৯ জুলাই, ২০২১ ২:৪৮ অপরাহ্ণ
তেঁতুলিয়ায় কুরবানির জমজমাট গরুর হাটে উপেক্ষিত স্বাস্থ্যবিধি
পঞ্চগড় প্রতিনিধি :

পবিত্র ঈদুল আজহাকে সামনে রেখে জমে উঠেছে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার ভজনপুর ইউনিয়নের গরুর হাট। এশিয়া মহাসড়কের দক্ষিণ পার্শ্বে বেগম খালেদা জিয়া বালিকা উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে গরুর হাটে স্বাস্থ্যবিধি না মেনে অবাধে চলছে কেনাবেচা। পশুর হাট বসায় সড়কে ছিল তীব্র যানজট। প্রশাসনের পক্ষ থেকে স্বাস্থ্যবিধি জনসাধারণকে মানার কথা বললেও হাটে পুরোপুরিই উপেক্ষিত ছিলো স্বাস্থ্যবিধি। রবিবার (১৮ জুলাই) বিকালে বিপুল পরিমাণ জনসমাগম হয়।

ওই অস্থায়ী হাটটি উপজেলার ভজনপুর ইউনিয়নে অবস্থিত। স্থানীয় সুত্রে জানা যায়, রবিবার সকাল থেকে ওই গরুর হাটে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে জেলার বিভিন্ন এলাকা থেকে পশু কেনাবেচা করতে আসেন ক্রেতা- বিক্রেতারা। স্বাস্থ্যবিধি মেনে ক্রয়বিক্রয়ের নিদের্শনা থাকলেও অধিকাংশ ব্যক্তি তা মানছে না। সরেজমিনে দেখা যায়, ক্রেতার বিক্রেতার মুখে কোন ধরনের মাস্ক ছিলো না। কারও কারও মাস্ক থাকলেও তা পকেটে কিংবা থুতনিতে। ছিলো না স্বাস্থ্যবিধি মানার বালাই। আমিন নামের এক গরু ব্যবসায়ী বলেন, ঈদের বাজারে তুলনামূলক ভাবে গরুর ভালো দাম পেয়েছি।

আইয়ুব নামের নামের এক ক্রেতা বলেন, বাজারে গরুর দাম বৃদ্ধি হওয়ায় কিনতে হিমশিম খাচ্ছি। তেঁতুলিয়া উপজেলা নির্বাহী অফিসার সোহাগ চন্দ্র সাহা বলেন, স্বাস্থ্যবিধি মানার বিষয়টি সার্বক্ষনিক তদারকি করা হচ্ছে এবং কি জরিমানাও করা হচ্ছে। তবে কিছু ব্যক্তি মানছে আবার কিছু ব্যক্তি মানছে না।

শেয়ার