Top
সর্বশেষ

বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি টাকার টোল আদায়

১৯ জুলাই, ২০২১ ২:৫৭ অপরাহ্ণ
বঙ্গবন্ধু সেতুতে ৩ কোটি টাকার টোল আদায়
টাঙ্গাইল প্রতিনিধি :

গত ২৪ ঘন্টায় টাঙ্গাইল বঙ্গবন্ধু সেতুতে গণপরিবহনসহ অন্যান্য পরিবহন মিলিয়ে প্রায় ৩৯ হাজার ৪৮১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে প্রায় তিন কোটি টাকা। সোমবার (১৯ জুলাই) এ বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের বঙ্গবন্ধু সেতুর সাইট কার্যালয়ের নির্বাহী প্রকৌশলী আহসানুল কবীর পাভেল। তিনি জানান, রোববার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের প্রায় ৩৯ হাজার ৪৮১টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা। এ সময়ে উত্তরববঙ্গগামী যানবাহন বেশি পারাপার হয়েছে।

তিনি আরো জানান, সেতুর দিয়ে ঢাকাগামী ১৯ হাজার ৬২৮টি যানবাহন যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ১ কোটি ৫৮ লাখ ৪৩ হাজার ২৪০ টাকা। অপরদিকে উত্তরবঙ্গগামী ১৯ হাজার ৮৫৩টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ১ কোটি ৪০ লাখ ৪ হাজার ৮০০টাকা। এর আগে শুক্রবার (১৬ জুলাই ) সকাল ৬টা হতে শনিবার (১৭ জুলাই ) সকাল ৬টা পর্যন্ত ৩৩ হাজার ৯১২টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৯২ লাখ ৭৪ হাজার ৮শ টাকা।

শনিবার (১৭ জুলাই) সকাল ৬টা হতে রোববার (১৮ জুলাই) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় যাত্রীবাহি বাস, ট্রাক, প্রাইভেটকার, মাইক্রোবাস, মোটরসাইকেলসহ অন্যান্য যানবাহন মিলিয়ে ৩২ হাজার ৭১৩টি যানবাহন বঙ্গবন্ধু সেতু পারাপার হয়। এতে সেতুর টোল আদায় হয়েছে ২ কোটি ৮২ লাখ ৯০ হাজার ৫৬০ টাকা।

উল্লেখ, ১৯৯৮ সালে সেতুটি চালু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ টোল আদায় করছে। বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)।

শেয়ার