Top
সর্বশেষ

মিরসরাইয়ে মৎস চাষ উপকরণ বিতরণ

১৯ জুলাই, ২০২১ ৫:৫৫ অপরাহ্ণ
মিরসরাইয়ে মৎস চাষ উপকরণ বিতরণ
মিরসরাই(চট্রগ্রাম)সংবাদদাতা :

মিরসরাই উপজেলা ৮নং দুর্গাপুর ইউনিয়নের জনার্দনপুর গ্রামে,ইউনিয়ন পর্যায়ে মৎস্য চাষ প্রযুক্তিসেবা সম্প্রসারণ প্রকল্প (২য় পর্যায়)- এর আওতায় ২০২০-২১ অর্থবছরে মৎস্য চাষ উপকরণ বিতরণ করা হয়েছে। উপকরণ হিসেবে চাষিদের মাঝে মাছের বিভিন্ন ধরণের স্বাস্থ্যকর খাবার এবং মৎস্য সম্প্রসারণ প্রতিনিধিদের (লিফ) মধ্যে কাজের উপকরণ বিতরণ করা হয়। সোমবার (১৯ জুলাই) সকালে মিরসরাই উপজেলা মৎস্য অধিদপ্তরের আয়োজনে এসব উপকরণ বিতরণ করা হয়।

বিতরণকালে উপস্থিত ছিলেন, সিনিয়র উপজেলা মৎস অফিসার নাসিম আল মাহমুদ, উপজেলা মৎস্য কর্মকর্তা এফ এ মোঃ ওমর ফারুক,উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক এরাদুল হক নিজামী ভুট্টু,মোফাজ্জল হায়দার প্রমুখ।

উপজেলা মৎস্য কর্মকর্তা নাসিম আল মাহমুদ জানান, উপজেলার ১৬টি ইউনিয়নের ১২ জন মৎস্য চাষিকে মাছের খাদ্য উপকরণ এবং ৬ জন মৎস্য সম্প্রসারণ প্রতিনিধির (লিফ) মাঝে বিতরণ করা হয়েছে। পাশাপাশি লিফ প্রত্যেককে সেক্কিডিসক, পোষাক ও ক্যাপ দেয়া হয়। তিনি আরও জানান, মাঠ পর্যায়ে লিফগণ মৎস্য চাষের ওপর নানাবিধ পরামর্শ ও প্রযুক্তিগত সহায়তা করে থাকেন। তাদের আরও গতিশীল করতে কর্ম সহায়ক এসব উপকরণ বিতরণ করা হয়।

শেয়ার