Top
সর্বশেষ

চট্টগ্রাম নগরীতে পশু জবাইয়ের ৩০৪ স্থান নির্ধারণ

২০ জুলাই, ২০২১ ৮:৩৭ অপরাহ্ণ
চট্টগ্রাম নগরীতে পশু জবাইয়ের ৩০৪ স্থান নির্ধারণ
চট্টগ্রাম প্রতিনিধি :

কোরবানির পশু জবাইয়ের জন্য চট্টগ্রাম নগরীর ৪১ ওয়ার্ডে ৩০৪টি স্থান নির্ধারণ করে দিয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)। প্রতিটি ওয়ার্ডে জনগণের সুবিধার কথা বিবেচনা করে একাধিক স্থান নির্ধারণের কথাও জানিয়েছে এ সংস্থা।

চট্টগ্রাম সিটি করপোরেশন বর্জ্য ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সভাপতি কাউন্সিলর মো. মোবারক আলী জানান, নগরীর ৪১ ওয়ার্ডে ৩০৪টি স্থান নির্ধারণ করা হয়েছে। এর মধ্যে এসব স্থানকে পশু কোরবানি এবং কোরবানিদাতাদের অবস্থানের উপযোগী করে তোলা হবে। এসব স্থানে ত্রিপল টাঙ্গানো হবে। পশু জবাইয়ের জন্য প্রতিটি স্থানে চসিক নিযুক্ত ইমাম থাকবেন। এছাড়া কোরবানিদাতার বসার ব্যবস্থা, পানি সরবরাহ এবং ব্লিচিং পাউডার মজুদ থাকবে।

তিনি আরও বলেন, প্রতিটি ওয়ার্ডে জনগণের সুবিধা অনুযায়ী একাধিক স্থান নির্ধারণ করা হয়েছে। কোনো কোনো ওয়ার্ডে চার-পাঁচটি স্থানও পড়েছে। আমরা নগরবাসীকে এসব স্থানে পশু জবাইয়ের জন্য আহ্বান জানাচ্ছি।

এ প্রসঙ্গে সিটি মেয়র মো. রেজাউল করিম চৌধুরী বলেন, বিগত বছরগুলোতে কোরবানির পশুর বর্জ্য অপসারণে চসিকের সুনাম রয়েছে। সকলের আন্তরিকতার কারণে এই সুনাম অর্জিত হয়েছে। আমি চাই এর ধারাবাহিকতা বজায় থাকুক। এতে পর্যাপ্ত জনবল, ওয়াকিটকি, গাড়ি, কন্টেইনার মুভার ও টমটমসহ যা যা প্রয়োজন সব ধরনের প্রস্তুতি ইতিমধ্যে নেওয়া হয়েছে। ফলে বর্জ্য অপসারণে কোনো রকম অজুহাত আমি শুনবো না।

শেয়ার