Top
সর্বশেষ

বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় পৌনে ৩ কোটি টাকার টোল আদায়

২০ জুলাই, ২০২১ ৮:৪৬ অপরাহ্ণ
বঙ্গবন্ধু সেতুতে ২৪ ঘণ্টায় পৌনে ৩ কোটি টাকার টোল আদায়
টাঙ্গাইল প্রতিনিধি :

রাত পোহালেই ঈদ। নাড়ির টানে ঈদ করতে বাড়ি ফিরছে মানুষ। যার প্রভাব পড়েছে ঢাকা-টাঙ্গাইল ও বঙ্গবন্ধু সেতু মহাসড়কে। এতে গত ২৪ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে ৪৮ হাজার ৪২৩টি যানবাহন পারাপার হয়েছে। সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা থেকে মঙ্গলবার (২০ জুলাই) সকাল ৬টা পর্যন্ত ছোট-বড় বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৮৬ লাখ ২৬ হাজার ৯৫০ টাকা। এর মধ্যে সবচেয়ে উত্তরববঙ্গগামী যানবাহন বেশি পারাপার হয়। গত রোববার (১৮ জুলাই) সকাল ৬টা থেকে সোমবার (১৯ জুলাই) সকাল ৬টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে ৩৯ হাজার ৪৮১টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ২ কোটি ৯৮ লাখ ৪৮ হাজার ৪০ টাকা।

বঙ্গবন্ধু সেতু কর্তৃপক্ষ সূত্রে জানা গেছে, বঙ্গবন্ধু সেতুর উপর দিয়ে ঢাকাগামী ১৫ হাজার ৮৯২টি যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ১ কোটি ১১ লাখ ৩১ হাজার ৪৯০ টাকা। অপরদিকে উত্তরবঙ্গগামী ৩২ হাজার ৫৩১টি যানবাহন যানবাহন পারাপার হয়। এতে টোল আদায় হয় ১ কোটি ৭৪ লাখ ৯৫ হাজার ৪৬০ টাকা। সেতুর উপর দিয়ে বাস, ট্রাক, প্রাইভেটকার, মোটরসাইকেলসহ বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়। জানা যায়, দেশের দ্বিতীয় বৃহত্তম ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক। রাজধানী ঢাকার সাথে সড়ক পথে উত্তরবঙ্গের একমাত্র যোগাযোগ মাধ্যম এই মহাসড়কটি। এ মহাসড়কের সেতুর উপর দিয়ে প্রায় ২২ থেকে ২৩টি জেলার যানবাহন চলাচল করে।

প্রসঙ্গত, ১৯৯৮ সালে সেতুটি চালু হওয়ার পর থেকে কর্তৃপক্ষ টোল আদায় করে আসছে। বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)।

শেয়ার