Top
সর্বশেষ

সৌদিতে বাংলাদেশি আলী আহমেদের মৃত্যু

২০ জুলাই, ২০২১ ৯:২৭ অপরাহ্ণ
সৌদিতে বাংলাদেশি আলী আহমেদের মৃত্যু

আলমগীর হোসেন লক্ষ্মীপুর জেলা প্রতিনিধি:সৌদি আরবের আল হাবিব এলাকায় মালথিয়া ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু বরণ করেন লক্ষ্মীপুর চররুহিতা ইউনিয়ননের আলী আহম্মদ (৪২)।গত বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে আলী আহমেদের মৃত্যুর বিষয়টি সৌদি থেকে  মুরাদ হোসেন ফোনে জানিয়েছেন।নিহত আলী আহম্মেদের গ্রামের বাড়ি লক্ষ্মীপুর সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের রসুলগঞ্জ গ্রামের কালা গাজী বাড়ির  মৃত আনোয়ার উল্যার ছেলে। তার রয়েছে চার শিশুসন্তান। তাদের মধ্যে ১৫ মাসের বয়সী  শারীরিক প্রতিবন্ধী একজন শিশু সন্তান রয়েছে। তার মৃত্যুর সংবাদ পেয়ে স্ত্রী সাফিয়া বেগমের আহাজারি চলছে।

সৌদি আরব থেকে মুঠোফোনে মুরাদ হোসেন বাণিজ্য প্রতিনিধিকে জানায়,৩ লাখ ২০ হাজার টাকায় মূল্যের ছাগল পালনের ভিসা নিয়ে আলী আহম্মদ সৌদি আরবে আল হাবিব এলাকায়  ২০২১ সালের এপ্রিল মাসে কাজে  যোগদান করেন। দুই মাস নিয়মিত কাজ করে কর্মস্থল থেকে সেই পালিয়ে যায়,পরে অনেক খোজা-খুজির পর দুই দিন পর তার সন্ধান পেয়ে কপিল তাকে ধরে এনে কাজে যোগদান করান।কয়েকদিন কাজ করার পর সে অসুস্থ্য হয়ে পড়ে।মালিক পক্ষ তাকে চিকিৎসা করার জন্য ডাক্তারের সরাপণ হন।পরিক্ষা-নিরক্ষা করে চিকিৎসক জানায়, ছাগলের ভাইরাস মালথিয়া রোগে আলী আহমেদ আক্রান্ত হয়। ১৪ টি ভ্যাকসিন দেয়ার জন্য চিকিৎসা দেন ডাক্তার।৮ টি ভ্যাকসিন নেয়ার পর আল হাবিব এলাকা থেকে পুনরায় আলী আহম্মদ আল কাছিম পরে আল মদিনা এলাকায় পালিয়ে যায়।গত ১৪ জুলাই বুধবার আলী আহম্মেদের সন্ধান পেয়ে কফিলে মুঠোফোন থেকে ফোন করে মুরাদকে অবগত করেন। আলী আহম্মদ অসুস্থ্য সেই যে কোনো মুহুতে মারা যেতে পারে। বৃহস্পতিবার সন্ধ্যা ৭ টায় আলী আহম্মদ ভাইরাস রোগে আক্রান্ত হয়ে মৃত্যু বরন করেন এমন খবর জানায় কফিল। নিহতের পরিবারের কাছে এমটায়ে জানিয়েছেন মুরাদ।

মরদেহ দেশে পাঠাতে তাদের পরিবার থেকে স্থানীয় কাগজপত্র তৈরি করে পাঠাতে পরামর্শ দেওয়া হয়েছে। নিহতের লাশ আল মদিনায় হাসতালের মর্গে রয়েছে। নিহত আলী আহম্মেদের পরিবারকে সর্বত্ব সহযোগিতা করা হবে এমনটায়ে জানিয়েছেন তিনি।

 নিহতের স্ত্রী সাফিয়া বেগম আজ মঙ্গলবার বাণিজ্য প্রতিদিনকে কে জানায়  সৌয়দি আরবে যেখানে তাকে কাজে দেওয়া হয়েছে, সেখানে পানি সংকট ছিলো। পুরো দিনের জন্য দুটি রুটি খাওয়ার জন্য দেওয়া হতো। খাওয়ার কষ্টে তিনি মারা গেছেন।  আমার স্বামীর লাশ পিরে পেতে চাই ? এবং ক্ষতিপূরণ দাবি করেন তিনি।

অপর দিকে মুরাদের বোন জামাতা  আবু তাহেরকে  স্থানীয় প্রভাবশালীরা বিভিন্নভাবে হুমকি-ধমকি দিচ্ছে ৫ লাখ টাকা দিলে নিহত আলী আহম্মেদের ঘটনা সমস্যা সমাধান  করে দিবে এমনে জানিয়েছেন আবু তাহের।

শেয়ার