Top

প্রসংশায় ভাসছে মেহ্জাবীন-নিশোর ‘চিরকাল আজ’

২৪ জুলাই, ২০২১ ৩:৪৭ অপরাহ্ণ
প্রসংশায় ভাসছে মেহ্জাবীন-নিশোর ‘চিরকাল আজ’

ঈদুল আজহায় মুক্তি পেয়েছে মেহ্জাবীন-নিশোর বিশেষ নাটক ‘চিরকাল আজ’। নাটকে এমনেশিয়া বা স্মৃতিলোপের উপর এক গল্প দেখানো হয়েছে, যেখানে এই এমনেশিয়া রোগীর চরিত্রে অভিনয় করেছেন মেহ্জাবীন চৌধুরী। এটা পৃথিবীর বিরলতম রোগের মধ্যে একটি। এর অনেকগুলো ধরণের মধ্যে সবচেয়ে কঠিনতম হচ্ছে এন্টারোগ্রেড এবং রেট্রোগ্রেড এমনেশিয়া; যে কিনা তার স্মৃতি সর্বোচ্চ ৭ থেকে ১০ সেকেন্ড মনে করতে পারে, এরপর সবকিছু ভুলে যায়। এই বিরলতম রোগে আক্রান্ত হয়েছিলেন ক্লাইভ ওয়েরিং; যিনি কিনা ইংল্যান্ডের একজন মিউজিশিয়ান। ‘দ্য ম্যান উইথ দা সেভেন সেকেন্ড মেমরি’ ডকুমেন্টারি থেকে এমন তথ্য জানা যায়।

সেই ডকুমেন্টারির অনুপ্রেরণায় এরকম একটি চরিত্রে অভিনয় করার দুঃসাহস প্রয়োজন, আর সেটাই দেখিয়েছেন এই অভিনেত্রী। হয়েছেনও সফল, যার প্রমাণ সামাজিক যোগাযোগ মাধ্যম। নাটকটি ইউটিউবে অবমুক্ত হওয়ার পর যারাই কাজটি দেখেছেন তারাই ভূয়সী প্রশংসা করছেন তিথী চরিত্রে অভিনয় করা মেহুকে। ভিকি জাহেদের পরিচালনায় এখানে মেহ্জাবীনের বিপরীতে অভিনয় করেছেন আফরান নিশো।

ফেসবুক পোস্টে একজন লিখেন, কি বলবো বুঝে উঠতে পারছি না। শুধু এটুকুই বলবো,ইটস মার্ভেলাস। আই এম স্পীচলেস।

অন্য একজন লিখেন, পুরা ১টা ঘন্টা আমি কিভাবে যে নাটকটা দেখলাম চোখের পলক না ফেলে। তোমার হাঁসিতে যে কেউ হাসবে তোমার অস্থিরতায় যে কেউ কাঁদতে বাধ্য হবে!তুমি অসাধারন মেহ্জাবীন চৌধুরী।

সহশিল্পীর অভিনয়ের প্রশংসা করে অভিনেতা আফরান নিশো লিখেন, ইউ ডিড এক্সিলেন্ট জব। একদম ফাটাফাটি।

আরেকজন লিখেন, মেহ্জাবীন এমন একজন অভিনেত্রী যিনি যে কোন চরিত্রের অভিনয় অত্যন্ত দক্ষ ও নিখুঁতভাবে করে থাকেন। যার প্রমাণ আবারো আমরা ভিকি জাহেদের “চিরকাল আজ” নাটকে দেখতে পেলাম।

নাটকটিতে মেহ্জাবীন-নিশো ছাড়া আরও অভিনয় করেছেন সাবেরি আলম, কায়েস চৌধুরী প্রমুখ।

শেয়ার