Top
সর্বশেষ

বাবার স্বপ্ন ছিল আমাকে বড় হয়ে পুলিশ বানাবে

২৫ জুলাই, ২০২১ ৯:১৫ অপরাহ্ণ
বাবার স্বপ্ন ছিল আমাকে বড় হয়ে পুলিশ বানাবে
দিনাজপুর প্রতিনিধি :

দিনাজপুরের হিলিতে রোহিঙ্গা বলে সম্বোধন করায় স্থলবন্দরের চারমাথা মোড় সংলগ্ন মাইক্রোবাস স্ট্যান্ডে কয়েকজন যুবক মাইক্রোচালক ইলিয়াস হোসনকে মারধর করে ফেলে রেখে যান। গত শনিবার(২৪ জুলাই) সকালে বিরামপুর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। একদিন পার হলেও হত্যা মামলার কোন আসামি গ্রেপ্তার হয়নি। বাবা হত্যার বিচার চেয়ে ১৩ বছরের ছেলে সজিব নেমেছেন মানববন্ধনে।

রোববার (২৫ জুলাই) সকাল সাড়ে ১০টায় বাংলাহিলি মাইক্রোচালক সমিতি ও স্থানীয় এলাকাবাসীর আয়োজনে হিলি স্থলবন্দরের চারমাথা মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে আবারও একইস্থানে গিয়ে শেষ হয়। পরে সেখানে ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেন তারা। মানবন্ধনে ইলিয়াস হোসনের ছেলে সজিব ছাড়াও নিহত পরিবারের লোকজন সহ শতাধিক গ্রামবাসী ও তার সহকর্মীরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে নিহত ইলিয়াসের ছেলে সজিব বলেন, আমার বাবাকে এইভাবে হত্যা করলো এখন আমাদেরকে দেখবে কে। আমার বাবার স্বপ্ন ছিল আমাকে বড় হয়ে পুলিশ বানাবে, তার স্বপ্ন ব্যর্থ হয়ে গেলো। আমার একটি ছোট বোন রয়েছে তার দায়িত্ব কে নিবে। আজ যাদের জন্য আমার বাবা চলে গেলো, তাদের ফাঁসি চাই।

নিহত ইলিয়াসের ভাই রুহুল হোসেন ও আব্দুর নূর বলেন, বিনা দোষে তারা ইলিয়াসকে নির্মমভাবে পিটিয়ে হত্যা করেছে। তাকে কোন কথা বলার সুযোগ দেওয়া হয়নি। ঈদের সময় যেখানে আনন্দ করার কথা, সেখানে সে আজ মাটিতে শায়িত। তার ছোট ছোট দুটি ছেলেমেয়ে রয়েছে এখন তাদেরকে কে দেখবে। হত্যাকারীদের গ্রেফতার করে বিচার করা হোক।

ইলিয়াস হোসেন হাকিমপুর উপজেলার পাইকপাড়া গ্রামের মৃত মহসিন আলীর ছেলে। এ ঘটনায় শনিবার দুপুরে ইলিয়াসের বড় ভাই সেকেন্দার আলী বাদী হয়ে হাকিমপুর থানায় আক্তারুজ্জামানসহ পাঁচজনের নামে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার অপর আসামিরা হলেন উপজেলার মধ্য বাসুদেবপুর এলাকার মো. লাবু (২৮), বৈগ্রাম এলাকার মো. সাফিন প্রধান (২৭), নজরুল প্রধান (৫৫) ও কামরুজ্জামান (২৫)।

মামলা সুত্রে জানা যায়, হিলির বৈগ্রাম এলাকার আকতারুজ্জামানকে স্থানীয় লোকজন বিভিন্ন কথা বলে উত্ত্যক্ত করতো। এতে খুব রাগ করতেন তিনি। অন্যদের মতো ইলিয়াসও তাকে ইয়ার্কি-ফাজলামি করতেন। ঈদের পর দিন ইলিয়াস গ্রামের বাড়ি পাইকপাড়া থেকে হিলিতে আসছিলেন। পথে বৈগ্রামের আক্তারুজ্জামানকে ‘রোহিঙ্গা’ বলে সম্বোধন করেন তিনি। এতে আকতারুজ্জামান ক্ষিপ্ত হয়ে তাকে তাড়া করেন। এরপর কয়েকজন যুবক মাইক্রোস্ট্যান্ডে এসে ইলিয়াসকে মারধর করেন। এতে তিনি গুরুতর আহত হলে তারা চলে যান। সহকর্মীরা আহত অবস্থায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কতর্ব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রংপুরে রেফাট করেন পথি মধ্যে অবস্থা অশংক্ষাজনক হলে পার্শ্ববর্তী বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয় । চিকিৎসাধীন অবস্থায় শনিবার সকালে তার মৃত্যু হয়।

হাকিমপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস ওয়াহিদ জানান, মরদেহের ময়না তদন্ত শেষে তাদের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। ওই ঘটনায় ৫ জনকে আসামী করে নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা দায়ের করা হয়েছে। আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে, তবে তারা ঘটনার পর থেকে পলাতক রয়েছে।

শেয়ার