Top
সর্বশেষ

দৌলতদিয়ায় মানছে না স্বাস্থ্যবিধি

২৭ জুলাই, ২০২১ ৬:০৩ অপরাহ্ণ
দৌলতদিয়ায় মানছে না স্বাস্থ্যবিধি

দিনকে দিন বেড়েই চলেছে করোনা সংক্রমণ রুগীর সংখ্যা, সেই সাথে তালমিলিয় সরকার ও একের পর এক লকডাউনের মেয়াদ বৃদ্ধি করে চলেছে। অন্যদিকে প্রশাসন ও কঠোর অবস্থানে রয়েছে লকডাউন বাস্তবায়নে।

দেশের অন্যতম নৌরুট রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটে আশা যাত্রীরা মানছে না সরকার ঘোষিত বিধিনিষেধ। অন্যদিকে ফেরিতে যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পারাপারে নিষেধাজ্ঞা থাকলেও দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে চলছে যাত্রী ও যানবাহন পারাপার।

মঙ্গলবার (২৭ জুলাই) সকাল থেকেই প্রতিটি ফেরিতেই শতশত যাত্রী ও ব্যক্তিগত গাড়ি পদ্মা পাড়ি দিতে দেখা গেছে।আবার পাটুরিয়া থেকে ও যাত্রী সহ ব্যক্তিগত গাড়ি পারাপার হচ্ছে।

এ সময় দেখা যায়, দৌলতদিয়া ঘাট থেকে শতশত ঢাকামুখী যাত্রী পাটুরিয়া ঘাটে যাচ্ছেন। আবার পাটুরিয়া হয়ে দৌলতদিয়া ঘাটে আসছেন দক্ষিণ-পশ্চিমাঞ্চলগামী যাত্রীরা। তবে ফেরিতে দক্ষিণবঙ্গগামী যাত্রীদের চাইতে ঢাকামুখী যাত্রীদের উপস্থিতি বেশি। এতে ফেরিতে উপেক্ষিত হচ্ছে স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরত্ব।

এদিকে লকডাউন বাস্তবায়ন ও ফেরিতে যাত্রী চলাচল নিয়ন্ত্রণে ঘাটের অভিমুখে আইন-শৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট বসানো হয়েছে। তবে সেটি অতিক্রম করতে যাত্রীরা নানা অজুহাত দেখাচ্ছেন।

মঙ্গলবার (২৭ জুলাই) বেলা ২ টার দিকে দৌলতদিয়া ৫নং ফেরিঘাটে গিয়ে দেখা যায়, গোয়ালন্দ উপজেলা সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রফিকুল ইসলাম- সেনাবাহিনী, পুলিশ, আনসার বাহিনীর সদস্যদের সাথে নিয়ে ফেরি থেকে ব্যক্তিগত মাইক্রোবাস, মটরসাইকেল, যাত্রীদের নামিয়ে দিচ্ছেন।

ঘাটে অবস্থান করা বেশ কয়েকজন যাত্রী জানান, প্রয়োজনের তাগিদেই ভোগান্তি আর নিষেধাজ্ঞা উপেক্ষা করে ফেরিতে চলাচল করছেন তারা।

এ বিষয়ে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডাব্লিউটিসি) দৌলতদিয়া ঘাট ব্যবস্থাপক (বাণিজ্য) মো. জামাল হোসেন বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে বর্তমানে ৮ টি ফেরি সচল রয়েছে। জরুরি ও লকডাউনের আওতার বাইরের যানবাহন পারাপারে এসব ফেরি সচল রাখা হয়েছে। ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় কোনো গাড়ি নেই।

শেয়ার