Top
সর্বশেষ

চাঁদপুরে সপ্তাহব্যাপী গণটিকা কর্মসূচি

২৭ জুলাই, ২০২১ ৭:৩৩ অপরাহ্ণ
চাঁদপুরে সপ্তাহব্যাপী গণটিকা কর্মসূচি
চাঁদপুর প্রতিনিধি :

চাঁদপুরে আগামি ৭ আগস্ট থেকে সপ্তাহব্যাপী বিভিন্ন ইটিআই টিকাকেন্দ্রে করোনার টিকা (ভ্যাকসিন) প্রদান করা হবে। চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় সূত্রে এ তথ্য জানা গেছে। এতে করে চাঁদপুর শহরের বিভিন্ন পাড়া মহল্লা এবং বিভিন্ন ইউনিয়নের গ্রাম অঞ্চলের লোকজন খুব সহজে এবং হাতের নাগালেই করোনার টিকা গ্রহণ করতে পারবেন।

এদিকে গত কয়েকদিন ধরে চাঁদপুরে হঠাৎ করোনার রোগীর সংখ্যা বেড়ে যাওয়ায় টিকা কেন্দ্রে ভ্যাকসিন গ্রহীতাদের ব্যাপক ভিড় লক্ষ্য করা গেছে। টিকা গ্রহিতাদের সংখ্যা বেড়ে যাওয়ায় নারী-পুরুষরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকা গ্রহণ করতে দেখা যায়। এ সমস্যা সমাধানে ২৮ জুলাই বুধবার সকাল থেকে চাঁদপুর শহরের লেডি প্রতিমা মিত্র বালিকা উচ্চ বিদ্যালয়ের দুটি কক্ষে নারীদেরকে আলাদা ভাবে করোনার টিকা (ভ্যাকসিন) প্রদানের ব্যবস্থা করা হয়েছে।

চাঁদপুরের সিভিল সার্জন ডাক্তার মো. সাখাওয়াত উল্লাহ জানান, স্বাস্থ্যবিভাগ থেকে গণটিকার কর্মসূচীর মাধ্যমে সারা দেশব্যাপী ৫০ লাখ মানুষকে করোনার টিকা দেয়ার টার্গেট গ্রহণ করা হয়েছে। তারই প্রেক্ষিতে আগামি ৭ আগস্ট থেকে চাঁদপুরে এই গণ টিকা কর্মসূচি শুরু হবে। তিনি জানান, চাঁদপুরে পূর্বের ইপিআই টিকাদান কেন্দ্রগুলোকেই করোনার টিকা কেন্দ্র হিসেবে ব্যবহার করা হবে। ওইসব কেন্দ্রগুলোতে এক সপ্তাহ যাবত স্বাস্থ্যকর্মীরা সাধারণ মানুষকে করোনার ভ্যাকসিন প্রধান করবেন।

তিনি আরো জানান, সারা বাংলাদেশে সর্বমোট ৫০ লাখ মানুষকে টিকা প্রদানের টার্গেট গ্রহন করা হয়েছে। তবে চাঁদপুরে কতজনকে টিকা প্রধানের টার্গেট রয়েছে তা এখনও সিদ্ধান্ত নেয়া হয়নি। এ বিষয়ে আগামি সপ্তাহে মাল্টিপ্লানের মাধ্যমে চাঁদপুরে কত জনকে টিকা প্রদান করবেন তার টার্গেটের সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানিয়েছেন।

শেয়ার