Top

মানিকগঞ্জে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ২০৩ জন

২৯ জুলাই, ২০২১ ৬:৩৭ অপরাহ্ণ
মানিকগঞ্জে ২৪ ঘন্টায় করোনায় আক্রান্ত ২০৩ জন
আহমেদ পিয়াল, মানিকগঞ্জ প্রতিনিধি :

মানিকগঞ্জ এখন কভিড-১৯ এর হটস্পট হিসেবে পরিচিত। জেলাতে কভিডের ভয়াবহতা দিন দিন বেড়েই যাচ্ছে। তবুও এখানে সরকারের বেধে দেয়া নির্দেশনা অর্থাৎ স্বাস্থ্য বিধি ও অন্যান্য করোনা সংক্রমণ প্রতিরোধের আইন মেনে চলার অনেকটাই উদাসীনতা লক্ষ করা যাচ্ছে। গত ২৪ ঘণ্টায় কভিডে আক্রান্ত হয়ে মৃত্যুর সারি কম হলেও সনাক্তের সংখ্যা ক্রমশই বেড়ে চলেছে। ৪১০ জনের নমুনা পরীক্ষার বিপরীতে কভিড-১৯ এ পজিটিভ শনাক্ত হয়েছেন ২০৩ জন। জেলায় বর্তমানে করোনা শনাক্তের হার ৩৯ দশমিক ২ শতাংশ। আর চব্বিশ ঘন্টায় নতুন কভিড পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে ৪৩৬ জনের ।

বৃহস্পতিবার ২৯ জুলাই এসব তথ্য নিশ্চিত করে প্রকাশ করেছে জেলা সিভিল সার্জন কার্যালয় ।

সিভিল সার্জন কার্যালয়ের তথ্যানুসারে, নতুন করে করোনায় আক্রান্ত ২০৩ জনের মধ্যে মানিকগঞ্জ সদরে ৪৬জন, সিংগাইরে ৬৮জন সাটুরিয়ায় ৩৬জন শিবালয়ে ২৭জন, হরিরামপুরে ১২জন ঘিওরে ০৭জন এবং দৌলতপুর উপজেলায় ০৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন।

এছাড়াও জেলাতে এ পর্যন্ত ত্রিশ হাজার ৫৮১ জনের নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে চার হাজার ৭২৯জন। এরমধ্যে সুস্থ হয়েছেন ২ হাজার ৯৯২ জন। বাকিরা বিভিন্ন হাসপাতাল ও নিজ নিজ বাসায় আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন বলেও জানান সিভিল সার্জন কার্যালয়।জেলায় এ পর্যন্ত কভিডে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করেছেন ৭৫ জন।

এদিকে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা পরবর্তীতে বাড়তে শুরু করলে ক্রমান্বয়ে হাসপাতালটিকে শয্যা বাড়িয়ে কভিড ডেডিকেটেড হাসপাতাল হিসেবে ঘোষণা দেয়ার কথা জানিয়েছেন সিভিল সার্জন ডাঃ মোঃ আনোয়ারুল আমীন আখন্দ।

হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, করোনা ইউনিটে সেন্ট্রাল অক্সিজেনের সঙ্গে ৯ টি ভেন্টিলেটর, ১২টি হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা, ১৩টি অক্সিজেন কনসেন্ট্রটর, ১৫৬টি অক্সিজেন সিলিন্ডার রয়েছে।

বর্তমানে হাসপাতালের নতুন ভবনের ৬, ৭ ও ৮ তলার ১০০ শয্যার করোনা ইউনিটে করোনা পজিটিভ রোগী ৯০ জন ও আইসোলেশন ওয়ার্ডে ১৪০ জন রোগী ভর্তি রয়েছেন। সব মিলিয়ে রোগী রয়েছেন ২৩০ জন।

এছাড়াও গত চব্বিশ ঘন্টায় এ ইউনিটে ১ জন করোনা আক্রান্ত রোগী ও ২ জন উপসর্গ নিয়ে আইসোলেশন ওয়ার্ডে মৃত্যুবরণ করেছেন।

শেয়ার