Top

করোনা টিকা সংরক্ষণের দুইটি ফ্রিজে অগ্নিকাণ্ড

৩০ জুলাই, ২০২১ ১:৫৮ অপরাহ্ণ
করোনা টিকা সংরক্ষণের দুইটি ফ্রিজে অগ্নিকাণ্ড
বরগুনা, প্রতিনিধি :

বরগুনার সিভিল সার্জনের কার্যালয়ে করোনার টিকা সংরক্ষণের জন্য সংগ্রহ করা দুইটি ডিপফ্রিজে আগুনে পুড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। তবে পুড়ে যাওয়া ফ্রিজ দুটিতে করোনার টিকা সংরক্ষণ না থাকায়, টিকার কোন ক্ষয়ক্ষতি হয়নি। শুক্রবার ভোর সাড়ে পাঁচ টার দিকে বরগুনার সিভিল সার্জনের কার্যালয়ের নতুন ভবনে এ আগুন লাগার ঘটনা ঘটে।

খবর পেয়ে ফায়ার সার্ভিসের দমকল বাহিনীর ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা দমকল বাহিনীর।অগ্নিকাণ্ডের কারণ জানতে ইতিমধ্যে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে সিভিল সার্জন কার্যালয়।বিদ্যুৎ সরবরাহ প্রতিষ্ঠান ওজোপাডিকো বরগুনা কার্যালয়ের নির্বাহী প্রকৌশলীকে প্রধান করে এ কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে বরগুনার ফায়ার সার্ভিস স্টেশনের স্টেশন অফিসার মোঃ খোর্শেদ আলম বলেন, খুব সকালে সিভিল সার্জনের কার্যালয়ের জানালা দিয়ে ধোয়া বের হতে দেখে এক পথচারি আমাদের ফোন দেন। পরে সাথে সাথেই ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনে।তিনি বলেন,অগ্নিকাণ্ডে করোনা ভাইরাসের টিকা সংরক্ষণের জন্য সিভিল সার্জনের কার্যালয়ে থাকা দুইটি ডিপফ্রিজ পুড়ে গেছে। তবে পুড়ে যাওয়া ফ্রিজ দুটিতে কোন টিকা ছিল না। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে এ আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারনা আমাদের।

জানতে চাইলে বরগুনার সিভিল সার্জন ডা.মারিয়া হাসান বলেন ,অগ্নিকাণ্ডে করোনাভাইরাসের টিকা সংরক্ষণের জন্য রাখা দুটি ডিপফ্রিজ পুড়ে গেছে।তবে এই ফ্রিজ দুটিতে কোন টিকা না থাকায় টিকার কোন ক্ষয়ক্ষতি হয়নি। অগ্নিকাণ্ডের প্রকৃত কারনও ক্ষয়ক্ষতির পরিমানের জন্য আমরা তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছি।অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি তদন্ত করে বের করবেন।

শেয়ার