Top
সর্বশেষ

চট্টগ্রামে করোনায় সর্বোচ্চ রেকর্ড শনাক্ত ১৪৬৬, মৃত্যু ৯

৩০ জুলাই, ২০২১ ৩:৩৫ অপরাহ্ণ
চট্টগ্রামে করোনায় সর্বোচ্চ রেকর্ড শনাক্ত ১৪৬৬, মৃত্যু ৯
চট্টগ্রাম প্রতিনিধি :

চট্টগ্রামে করোনাভাইরাসে একদিনের ব্যবধানে সব রেকর্ড ভেঙে শনাক্ত হয়েছেন ১ হাজার ৪৬৬ জন, যা এ পর্যন্ত সর্বোচ্চ। এ সময়ে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৯ জন। এ পর্যন্ত মোট শনাক্ত ৮১ হাজার ২১৭ জন। শুক্রবার (৩০ জুলাই) চট্টগ্রাম জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

এর আগে বৃহস্পতিবার (২৯ জুলাই) করোনাভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছিল ১ হাজার ৩১৫ জন। প্রকাশিত প্রতিবেদনে আরও জানা যায়, চট্টগ্রামের ১১টি ও কক্সবাজারের একটি ল্যাবে ৩ হাজার ৯২৩ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৬৬ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্ত ব্যক্তিদের মধ্যে চট্টগ্রাম নগরীর ১০৮৫ জন এবং বিভিন্ন উপজেলার ৩৮১ জন রয়েছেন।

চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি জানান, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৯০ জনের নমুনা পরীক্ষা করে ৯৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৮৫৭ জনের নমুনা পরীক্ষা করে ১৪০ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৯৭ জনের নমুনা পরীক্ষা করে ১১৭ জনের শরীরে করোনার অস্তিত্ব মিলেছে।

এছাড়া শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ২২৩ জনের নমুনা পরীক্ষা করে ৮২ জন, মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে ৪৯ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৩৭ জনের নমুনা পরীক্ষা করে ১০৩ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৮৮ জনের নমুনা পরীক্ষায় ৪৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরি (আরটিআরএল) ল্যাবে ২৮ জনের নমুনা পরীক্ষা করে ৯ জন, ইপিক হেলথ কেয়ার ল্যাবে ৬৮৯ জনের নমুনা পরীক্ষায় ৩৭৯ জন, এন্টিজেন টেস্টে ৯০১ জনের নমুনা পরীক্ষায় ৩২৮ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে ৩ জনের নমুনা পরীক্ষায় কারও শরীরে করোনা শনাক্ত হয় নি। গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে করোনায় মৃত ৯ জনের মধ্যে ৫ জন নগরীর বাসিন্দা, বাকি ৪ জন নগরীর বাইরের বাসিন্দা। করোনা আক্রান্ত হয়ে চট্টগ্রামে এ পর্যন্ত মোট ৯৫৮ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে ৫৭৪ জন চট্টগ্রাম নগরীর। আর বিভিন্ন উপজেলায় মারা গেছেন ৩৮৪ জন।

এর আগে মঙ্গলবার (২৭ জুলাই) চট্টগ্রামে সর্বোচ্চ ১ হাজার ৩১০ জনের করোনা শনাক্ত হয়েছিল। বুধবার (২৮ জুলাই) চট্টগ্রামে করোনায় ১৭ জনের মৃত্যু হয়। এ সময় চট্টগ্রামে করোনা আক্রান্ত হয়েছিল ৯১৫ জন।

প্রসঙ্গত, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।

শেয়ার