Top
সর্বশেষ
এখন পর্যন্ত রাষ্ট্রপতিকে সরানোর উদ্যোগ নেই: প্রধান উপদেষ্টার উপপ্রেস সচিব শাহবাগে আর জনসভা ও সমাবেশ করতে না দেওয়ার সিদ্ধান্ত সরকারের স্কয়ার টেক্সটাইলসের লভ্যাংশ ঘোষণা ‘রাজনৈতিক কারণে নয়, শৃঙ্খলাভঙ্গের দায়ে ২৫২ এসআইকে অব্যাহতি’ সারদা পুলিশ একাডেমিতে প্রশিক্ষণরত ২৫২ এসআইকে অব্যাহতি চাঁদপুরে ধান ক্ষেতে ব্লাস্ট সংক্রমণে দুশ্চিন্তায় কৃষক জামায়াতের নিবন্ধন: খারিজ হওয়া আপিল পুনরুজ্জীবিত করলেন আদালত ছয় মাসে ব্যাংকগুলোর সিএসআর ব্যয় কমেছে ১২ শতাংশ ব্যাংকে পাঠানো রেমিট্যান্স ঠিকমতো পাচ্ছে না স্বজনরা আমিরাতে দ্রুত ভিসা সমস্যা সমাধানের আশ্বাস রাষ্ট্রদূতের

১ নভেম্বর থেকে যেসব ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ

২৪ অক্টোবর, ২০২১ ১:১৬ অপরাহ্ণ
১ নভেম্বর থেকে যেসব ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর মধ্যে জনপ্রিয় একটি অ্যাপ হচ্ছে হোয়াটসঅ্যাপ। বিশ্বের প্রায় সব দেশেই এই অ্যাপের সুবিধা পাওয়া যায়। ফলে এর ব্যবহারকারীর সংখ্যাও তুলনামূলক অনেক বেশি। তবে এবার হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের জন্য রয়েছে সতর্কবাণী। আর ৮ দিন পরই হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না অনেকে।

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফরম হোয়াটসঅ্যাপ আগেই ঘোষণা দিয়েছিল, পুরোনো ফোনে চলবে না হোয়াটসঅ্যাপ। ১ নভেম্বর থেকেই এই নতুন নিয়ম চালু হতে যাচ্ছে।

হোয়াটসঅ্যাপ জানিয়েছে, আগামী ১ নভেম্বর থেকে ৪৩টি ফোনে বন্ধ হয়ে যাবে এ মেসেজিং অ্যাপটি। এ তালিকায় রয়েছে পুরোনো অ্যান্ড্রয়েড ও আইওএস ফোনগুলো। যারা এখনো ৪.০.৪ বা তার চেয়ে কম ভার্সনের স্মার্টফোন ব্যবহার করছেন তাদের উচিত ফোনের ভার্সন আপডেট করে নেওয়া বা নতুন ডিভাইসে অ্যাকাউন্টটিকে ট্রান্সফার করে নেওয়া। অন্তত চ্যাটের ব্যাকআপ নিয়ে রাখার পরামর্শ দিচ্ছে প্রতিষ্ঠানটি।

মূলত কিছু দিন পর পরই হোয়াটসঅ্যাপ অ্যাপের মিনিমাস সিস্টেম রিকোয়ারমেন্ট আপডেট করে। যার ফলে কিছু কিছু স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ আর কাজ করে না। জেনে নিন এবার যেসব ফোনে কাজ করবে না হোয়াটসঅ্যাপ-

১. স্যামসাং গ্যালাক্সি এস৩ মিনি, ট্রেন্ড টু, ট্রেন্ড লাইট, এস ২

২. এলজি অপটিমাস এফ সেভেন, এফ ফাইভ, এলথ্রি টু ডুয়াল, এফ সেভেন টু, এফ ফাইভ টু

৩. সনি এক্সপিরিয়া

৪. হুয়েই অ্যাসেন্ড মেট ও অ্যাসেন্ট ডি টু *অ্যাপল আইফোন এসই, সিক্স এস ও সিক্স এস প্লাস

শেয়ার